শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


চৌধুরীপাড়ায় ফুজালা ও তুলাবা সম্মেলন ২৭ অক্টোবর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

chawdhuri-paraআওয়ার ইসলাম: ঢাকার প্রাণকেন্দ্র চৌধুরী পাড়ায় শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার উদ্যোগে আয়োজন করা হয়েছে ঐতিহাসিক ফেরাকে বাতেলা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও তাফসিরুল কুরআন মাহফিল। ডিসেম্বরের ২১-২৩ তারিখ পর্যন্ত এই কর্মশালা ও তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণ প্রদান করবেন দেশের প্রথম সারির শীর্ষ আলেমগণ।

সম্মেলনের সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমী। বিশেষ মেহমান হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহা সচিব মাওলানা আবদুল জব্বার। প্রধান আলোচক মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী। সম্মেলনের উদ্বোধক মাওলানা শাহ সালাহ উদ্দীন নানূপুরী।

প্রশিক্ষণ প্রদান করবেন মারকাজুদ দাওয়া আল ইসলামিয়ার মুফতি আবুল হাসান মোহাম্মদ আবদুল্লাহ, আমিনুত তালিম মুফতি আবদুল মালেক, মাওলানা আবু সাবের আবদুল্লাহ, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, ড. আফম খালিদ হোসেন, মুফতি দিলাওয়ার হোসাইন প্রমুখ।

মাদরাসার মুতাওয়াল্লী মুহাম্মদ ইমাদুদ্দীন নোমান বলেন, ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান বরাবরের মতোই এই ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছে। সফল করার জন্য মাদরাসার শিক্ষার্থীদের প্রস্ততিমূলক সভাও আহবান করা হয়েছে। আগামী ২৭ আক্টোবর ২০১৬ বৃহস্পতিবার সকাল ৯টায় মাদরাসা মিলনায়তনে ফুজালা ও তুলাবা সম্মেলনর অনুষ্ঠিত হবে। এতে ১৯৯১ সাল হতে ২০১৫সাল পর্যন্ত অধ্যায়ন করী সকল ফুজালা ও তুলাবার উপস্থিতি কামনা করেছি।

মাদরাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা মুহাম্মাদ আবূ মূসা আওয়ার ইসলামকে জানান, দেশব্যাপী চলমান ফেরাকে বাতেলার বিরুদ্ধে ইলমি যোগ্যতা সম্পন্ন ব্যক্তি তৈরির জন্য শেখ জনূরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসা এ উদ্যোগ গ্রহণ করেছে। ঢাকা ও ঢাকার বাইরের উচ্চ শিক্ষিত শিক্ষার্থীবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করলে ব্যাপকভাবে উপকৃত হবেন বলে আশা রাখি। তিনি আগামী ২৭ অক্টোবর বৃহস্পতিবারের ফুজালা তুলাবা সম্মেলনেও শিক্ষার্থীদের অংশ নেয়ার আহবান জানান।

এইচএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ