শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ব্রিকসেও পাকিস্তানের পক্ষ নিলো চীন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pak-chinaআওয়ার ইসলাম: চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনইং এক বিবৃতিতে বলেছেন, সন্ত্রাসবাদকে কোনও একটা বিশেষ দেশ, ধর্ম বা জাতির সঙ্গে তুলনা করতে চায় না বেইজিং।

তিনি বলেন, সবাই জানে, ভারত আর পাকিস্তান উভয় দেশই সন্ত্রাসের শিকার। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে পাকিস্তান অনেক পদক্ষেপ করছে, অনেক মূল্য দিতে হচ্ছে তাদের। পাকিস্তানের এ ভূমিকাকে ‘আন্তর্জাতিক মহলের সম্মান জানানো উচিত’ বলেই মন্তব্য করেছেন তিনি।

এর আগে ব্রিকসের মঞ্চ থেকে চীনা প্রেসিডেন্ট ভারতের উদ্দেশে মন্তব্য করেন, সন্ত্রাস দমনের জন্য এর শিকড় কোথায় তা খুঁজে বের করতে হবে। মোদির ঘনিষ্ঠ মহল বলছে, এই কথার মধ্য দিয়ে আসলে কাশ্মীরের কথাই সুকৌশলে উত্থাপন করেছে বেইংজিং।

সন্ত্রাসবাদ প্রশ্নে যখন পাকিস্তানকে একঘরে করার কৌশল খুঁজছে নয়াদিল্লী তখন ইসলামাবাদ সম্পর্কে বেইংজিংয়ের এ ব্যাখ্যা মোদি সরকারের সামনে বড় কূটনৈতিক ধাক্কা।

এফএফ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ