শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

কেশবপুরে ইসলামী ব্যাংকের ৩০৬তম শাখা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

keshobpurআওয়ার ইসলাম: যশোরের কেশবপুরে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩০৬তম শাখার উদ্বোধন করা হয়েছে। সোমবার ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম শাখাটির উদ্বোধন করেন।

ব্যাংকটির ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুুল মাবুদ, পিপিএম, পরিচালক মো. জয়নাল আবেদীন ও প্রফেসর ড. মো. সিরাজুল করিম, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচএম আমির হোসেন ও কেশবপুর পৌর মেয়র মো. রফিকুল ইসলাম।

এসময় বক্তব্য দেন- কেশবপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুুল লতিফ রানা, উপজেলা বণিক সমিতির সভাপতি নাসির আহমেদ গাজী, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাইদ, প্রেসক্লাবের সভাপতি মো. আশরাফুজ্জামান খান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শেখ কাইউম উদ্দিন, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, নারী নেত্রী মিসেস রাবেয়া ইকবাল।

স্বাগত বক্তব্য দেন- ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খুলনা জোনপ্রধান আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইনসহ ব্যাংকের উর্ধ্বতন কর্র্মকর্তারা। এসময় স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শাখা উদ্বোধনের প্রাক্কালে গতকাল রবিবার ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খুলনা জোনপ্রধান আবু নাসের মোহাম্মদ নাজমুল বারী। আলোচনা করেন ব্যাংকের পরিচালক মো. জয়নাল আবেদীন, শরীয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. হাসান মোহাম্মদ মঈনুদ্দীন ও লাউড়ি রামনগর কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মুফতি মো. মফিজুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম বলেন, ইসলামী ব্যাংক এদেশের সুষম ও টেকসই অর্থনৈতিক উন্নয়নের ইঞ্জিন হিসেবে কাজ করছে। তিনি বলেন, এসএমই উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও নারীর ক্ষমতায়নের মাধ্যমে জিডিপিতে অবদান বাড়াতে হবে। গ্রামীণ দারিদ্র বিমোচনসহ মানুষের সার্বিক জীবনমান ও আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে ধনী-দরিদ্রের ব্যবধান কমাতে কাজ করছে ইসলামী ব্যাংক। উৎপাদন ও বিনিয়োগে বন্টনমূলক সুবিচার প্রতিষ্ঠায় ইসলামী ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুুল মাবুদ, পিপিএম বলেন, ইসলামী ব্যাংক এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে ক্ষুধা ও দারিদ্রের বিরুদ্ধে সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, একটি উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলের সম্মিলিত সামর্থ্যকে কাজে লাগানোর মাধ্যমে মানুষের সার্বজনীন কল্যাণকে নিশ্চিত করতে হবে।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। ইসলামী ব্যাংক গণমানুষের প্রত্যাশা পূরণে কেশবপুরসহ দেশের সর্বত্র দরদী সমাজ গঠনে তার তূমিকা আরো বাড়াবে। তিনি ইসলামী ব্যাংকের উন্নয়ন কাজের সাথে সকলকে সম্পৃক্ত হবার আহবান জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ