বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কওমি মাদরাসার জন্য নতুন বোর্ড আসছে মাওলানা ফরীদ মাসউদের নেতৃত্বে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

masudআওয়ার ইসলাম : প্রায় হাজার খানেক কওমি মাদরাসা নিয়ে নতুন কওমি মাদরাসা বোর্ড গঠনের প্রস্তুতি চূড়ান্ত করেছেন জামিয়া ইকরার মহাপরিচালক মাওলঅনা ফরীদ উদ্দিন মাসউদ। বোর্ডটির নাম হবে ‘বেফাকুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ’ এবং কেন্দ্রীয় কার্যালয় হবে ঢাকায়- আওয়ার ইসলামকে এমনটিই জানিয়েছেন মাওলানা ফরীদ উদ্দিন মাসউদ।

তিনি জানান, কারও প্রতিপক্ষ হওয়ার জন্য নয়, আমাদের ইকরা ও আমার সঙ্গে আগে থেকে চলমান মাদরাসাগুলো ঐক্য ধরে রাখতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। নতুন এই বোর্ডের পৃষ্টপোষক চট্রগ্রাম জিরি মাদরাসার মহাপরিচালক মাওলানা শাহ তৈয়ব, মহাসচিবের দায়িত্ব পালন করবেন, ঢাকার আফতাব নগর মাদরাসার মুফতি মুহাম্মদ আলী।

তিনি আরও জানিয়েছেন, ঢাকা্, দিনাজপুর, রংপুর, খুলনা, বাগের হাট, ফরিদপুর ইত্যাদির এলাকা থেকে রীতিমতো যোগাযোগ শুরু হয়েছে। তারা আমাদের নতুন বোর্ডে আসছেন।

হঠাৎ বোর্ড গঠনের মাজেজা কী? আওয়ার ইসলামের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশেষ কোন মাজেজা নেই। আমরা আগে থেকেই একত্রিত ছিলাম, এখন একটা শৃঙ্খলায় আসছি। তা ছাড়া বেফাক ছাড়াও তো একাধিক বোর্ড আছে দেশে।

চলমান ঐক্য ও সমঝোতার জন্য নতুন বোর্ডের ঘোষণা বাঁধা হতে পারে কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঐক্য তৈরি ও সমঝোতার জন্য আমি সব সময় প্রস্তুত। আল্লামা শাহ আহমদ শফী দা বা. এর সে কোন সিদ্ধান্ত মেনে নেবো। বোর্ড গঠন কোন বাধা হবে না।

এইচএ

আরও পড়ুন

কওমি কর্তৃপক্ষ আইনের খসড়া নিয়ে বিভ্রান্তি

ওলামা মাশায়েখ সম্মেলন সফল করার আহ্বান জানালেন আল্লামা আহমদ শফী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ