শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


শুধু মক্কায় নয় এখন হজ হচ্ছে বাংলাদেশে!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

dohar_hajj৥ মোরাদ খান

দোহারের জয়পাড়া নামক এলাকার লটাখোলা কাদেরীয়া দরবারে হচ্ছে তথাকথিত হজের আয়োজন। পীর দাবিকারী মতিউর রহমানের নেতৃত্বে ভণ্ড খাদেম ও কিছু মুরিদের প্রয়াসে গত দেড় দশক ধরে কাবা শরীফের প্রতিকৃতি বানিয়ে চলছে গোপনে হজ ব্রত।

৮ অক্টোবর নিউজ২৪ টিভিতে প্রচারিত প্রতিবেদনে এমনটিই দেখা যায়।

প্রায় দেড় দশক আগে কতিথ এই পীর ঢাকার দোহারে গড়ে তুলেন নিজ দরবার শরীফ। এখানেই তিনি নিজেকে কাদেরীয়া তরিকার পীর হিসেবে ঘোষণা দেন। এখানেই শেষ নই, প্রতারণার মধ্যমে নিজের আধ্যাত্বিকতার কথা ছড়িয়ে দিচ্ছেন খাদেমদের মাধ্যমে। এখানে শুধু তথাকতিথ শরীয়া পরিপন্থি হজই পালন করা হয়না কতিথ পীর মতিউর রহমান নিজেকে সিজদাও করান। যার প্রমাণ রয়েছে ভিডিওতে।

hajj_baba

মতিউর রহমানের মুরিদদেরকে নিয়মিত পায়ে সালামও করতে হয়। তবে হজ এবং পায়ে সেজদা করার বিষয়টি অস্বীকার করেন এই ভন্ড পীর। তিনি বলেন, হজ তো হয় না। হজের জন্য দোয়া করা হয় এখানে। হজের জন্য ওই টাইমটায় একত্রে বসে দোয়া করা হয়।

সেজদা দিয়ে বায়াত নিতে হয় কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা মিথ্যা কথা। তিনি আরো বলেন, কে বলেছে এসব কথা।

মতিউর রহমানের এধরনের কর্মকাণ্ডকে কুফুরীর সাথে তুলনা করেছেন ইসলামি চিন্তাবিদ মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ। তার মতে, ধর্মকে পুজি করে এটা প্রতারণা ছাড়া আর কিছুই নয়। তিনি বলেন, তার এটাতো হজ হবেই না বরং তার এই ধরনের আকিদা কেউ যদি বিশ্বাস করে তাহলে এটা কুফরি হয়ে যাবে নিঃসন্দেহ। অবশ্যই সে একজন প্রতারক ছাড়া কিছুই নয়।

ভিডিওতে দেখুন দোহারের হজ কার্যক্রম

 আরো পড়ুন: যেভাবে মুসলিম বন্দিদের নির্যাতন করেছে সিআইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ