মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭

ads

উত্তরায় স্বীকৃতি বিষয়ে সর্বদলীয় বৈঠকের প্রস্তুতি সভা

OURISLAM24.COM
অক্টোবর ৮, ২০১৬
news-image

uttara_alemআওয়ার ইসলাম: কওমি মাদরাসার সনদের স্বীকৃতি বিষয়ে আগামী ১২ অক্টোবর সর্বদলীয় বৈঠকের প্রস্তুতি হিসেবে শনিবার (৮ অক্টোবর) উত্তরা এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণখান থানার গাওয়াইর জামিয়া ইসলামিয়া’য় বৈঠকটি সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়। এতে বেফাকের উত্তরার প্রতিনিধি ও আলেমগণ উপস্থিত ছিলেন। 

উত্তরা’র বায়তুল মোমিন মাদরাসার প্রিন্সিপাল ও জামিয়া ইসলামিয়া গাওয়াইর এর মুহাদ্দিস মুফতি নেয়ামতুল্লাহ আমিন আওয়ার ইসলামকে বলেন, বেফাকের পক্ষ থেকে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরার মাদরাসাগুলোতে স্বীকৃতি ও সর্বদলীয় বৈঠকের বিষয়ে জনমত তৈরিতে সফরের পর এ বৈঠকে বসেন। বৈঠকে বেফাককে আরো শক্তিশালী ও দেওবন্দের আদলে স্বীকৃতির পক্ষে জোড়ালো অবস্থান তুলে ধরা হয়।

বৈঠকে নেতৃবৃন্দ বলেন, আমরা সবাইকে নিয়েই স্বকীয়তা বজায় রেখে স্বীকৃতি আদায় করতে চাই। কেউ কেউ বেফাককে পাশ কাটিয়ে স্বীকৃতি নেয়ার জন্য তৎপরতা চালাচ্ছে। তাদের ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।

মুফতি নেয়ামতুল্লাহ আমিন জানান, বৈঠকে দেশের শীর্ষ সব আলেম উপস্থিত থাকবেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এখান থেকে সমস্ত বিরোধ ও সমস্যাও দূর হবে বলে আশা করা হচ্ছে। তবে অসুস্থতা জনিত কারণে বেফাকের সভাপতি ও হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী বৈঠকে উপস্থিত থাকবেন না বলে জানান তিনি।

uttara_alem2

বৈঠকে উপস্থিত ছিলেন, বিশিষ্ট আলেম ও ওয়ায়েজ মাওলানা কেফায়তুল্লাহ আল আযহারী, মাওলানা আনিসুর রহমান, মাওলানা আজিমুদ্দীন, মাওলানা মুকাররম হোসেন, মাওলানা আব্দুল ওয়াহিদ, মুফতি নেয়ামতুল্লাহ আমিন, জাকির হোসেন কাসেমী, মাওলানা বখতিয়ার হোসেন, মাওলানা ইউসুফ লাকসামী প্রমুখ।

উল্লেখ্য, স্বীকৃতি নিয়ে আলেমদের মধ্যে নানা মত দেখা দেয়ায় ১২ অক্টোবর জরুরি ভিত্তিতে বেফাক বৈঠকের আহ্বান জানায়। এতে সম্মিলিত কওমি মাদরাসা বোর্ডে নেতৃবৃন্দ অংশ নিবেন বলে আওয়ার ইসলামকে নিশ্চিত করেছিলেন সম্মিলিত কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের সভাপতি হযরত আল্লামা আবদুল হালিম বোখারী।

আরো পড়ুন: স্বীকৃতির জট খুলছে; এক টেবিলে বসছেন বেফাক ও সম্মিলিত বোর্ডের নেতারা!
আরআর