মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


‘আলেমদের ঐক্য ধরে রেখেই স্বীকৃতি চাই’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

qaumi-studentআওয়ার ইসলাম: কওমী মাদরাসা ছাত্র পরিষদ বাংলাদেশ’র নেতৃবৃন্দ বলেছেন, ‘এই দেশে কওমী মাদরাসাগুলো কোনো ধরনের সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়াই যুগ যুগ ধরে খোদাভীরু রসূল-প্রেমিক ও দেশ-প্রেমিক নাগরিক তৈরি করে আসছে। দেশ ও জাতি গঠনে কওমী মাদরাসার ভূমিকা অনস্বীকার্য হলেও কওমী মাদরাসার সনদকে যথাযথ মূল্যায়ন করা হচ্ছে না।

নেতৃবৃন্দরা বলেন, কওমী সনদের সরকারি স্বীকৃতি আমাদের নাগরিক ও মানবিক অধিকার। তাই কারো অনুগ্রহ বা নোংরা রাজনীতির বলির পাঠা হয়ে কওমী সনদের স্বীকৃতির প্রয়োজন নেই। আমাদের নাগরিক ও মানবিক অধিকারের উপর ভিত্তি করে কওমী মাদরাসার ইতিহাস-ঐতিহ্য ও ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধতা ধরে রেখে আমরা কওমী সনদের সরকারি স্বীকৃতি চাই। তবে তা হতে হবে সম্পূর্ণ সরকারি নিয়ন্ত্রণমুক্ত এবং সকল কওমী শিক্ষাবোর্ড ও শীর্ষস্থানীয় আলেমদের সমন্বিত প্রয়াসে।

ছাত্র পরিষদ নেতৃবৃন্দ আরো বলেন, স্বীকৃতি যেহেতু ছাত্রদের কল্যাণে তাই আমরা শিগগির দেশব্যাপী গণসংযোগ ও কওমী শিক্ষাবোর্ড প্রধানদের সাথে বসবো এবং শীর্ষ আলেমদের একটি প্লাটফর্মে ঐক্যবদ্ধ করার সফল চেষ্টা চালিয়ে যাবো ইনশাআল্লাহ।

গতকাল সন্ধ্যায় কওমী মাদরাসা ছাত্র পরিষদ বাংলাদেশের চট্টগ্রাম বহদ্দারহাটের অস্থায়ী কার্যালয়ে কওমী মাদরাসা ছাত্র পরিষদ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আ.ন.ম আহমদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি বৈঠকে ছাত্র পরিষদ নেতৃবৃন্দরা উপরোল্লিখিত দাবি ও মতামত ব্যক্ত করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন, পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইকবাল খলীল, কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মাহমুদ মুজিব, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাসেমী, কেন্দ্রীয় সহ সভাপতি শোয়াইব আল কাসেমী, চট্টগ্রাম মহানগরী সহ সভাপতি মাওলানা আতিক মুহাম্মদ, সিনিয়র সহ সভাপতি ওয়ালি উল্লাহ নোমান, চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি নাজমুস সাকিব, ঢাকা মহানগরীর সভাপতি আশরাফ মাহদী, মুফতি আব্দুর রহিম, মাওলানা সাখাওয়াত, মাওলানা ইমতিয়াজ, মাওলানা খুরশিদ আলমসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধিগণ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ