বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

শিক্ষার পরিবর্তন হলে জাতির পরিবর্তন হয় - প্রিন্সিপাল হাবীবুর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mazlisআওয়ার ইসলাম : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবিবুর রহমান বলেছেন, আমাদের দেশ ৪৭ এ একবার ও এ ৭১ দ্বিতীয়বার স্বাধীন হলেও প্রকৃত অর্থে এখনো আমাদের দেশ স্বাধীন হয়নি। আমাদের দেশে যতদিন ব্রিটিশদের প্রণিত আইন চলবে ততদিন আমাদেরকে পরাধীনতার শিকল পরেই থাকতে হবে। এথেকে মুক্ত হতে মুসলমানদেরকে ইসলামী আইনে ফিরে আসতে হবে। তাহলেই ইসলামী শাসন ও শান্তির রাজ কায়েম হবে।

তিনি আরো বলেন, শিক্ষার পরিবর্তন হলে জাতির পরিবর্তন হয়। আদর্শ শিক্ষাব্যবস্থাতেই দেশে আদর্শ নাগরিক তৈরী হয়। ধর্মহীন শিক্ষনীতি, শিক্ষাআইন ও পাঠ্যসূচী বাতিল করে শিক্ষার সকল স্তরে আদর্শ নাগরিক সৃষ্টির উপযোগি গণমুখী ও সার্বজনীন ইসলামী শিক্ষাব্যবস্থাকে বাধ্যতামূলক করতে হবে। তাহলেই দেশে ইসলামী অনুশাসন প্রতিষ্ঠিত হবে এবং সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধ হবে।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, শিক্ষা মন্ত্রণালয় কওমী শিক্ষার স্বীকৃতির বিষয়ে উলামায়ে কেরামের উপর বিতর্কিত কমিটি চাপিয়ে দিয়ে বিভ্রান্তিকর সৃষ্টি করে উলামায়ে কেরামের মধ্যে অনৈক্যের পরিবেশ তৈরীর মাধ্যমে ধর্মহীন শিক্ষানীতি, শিক্ষাআইন ও পাঠ্যসূচী বহাল রাখার অপকৌশল গ্রহণ করেছে বলে মনে হচ্ছে। সরকারে মধ্যে থাকা নাস্তিক ও বিধর্মীদের একটি মহল এদেশের মুসলমান জনগোষ্ঠীর উপর ধর্মহীন সিলেবাস চাপিয়ে দিয়ে জাতিকে ধর্মহীন করার চক্রান্ত বাস্তবায়নে উঠে পড়ে লেগেছে। এমতাবস্থায় উলামায়ে কেরামকে অত্যন্ত সচেতন থেকে ঐক্যবদ্ধভাবে এই চক্রান্ত প্রতিহত করতে আন্দোলন গড়ে তুলতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুনুর রশিদের সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল আব্দুর রহিম সাঈদের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামিয়া মুহাম্মদিয়ার প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব মাওলানা জাললুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী প্রমুখ।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ