বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


২য় ম্যাচ জিতল আফগানিস্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

afgan-cricetআওয়ার ইসলাম: মাত্র ২০৮ রানে আটকে যাওয়া বাংলাদেশ হেরে যাবে এমনটা অনেকে আগেই ভাবছিলেন। কিন্তু ম্যাচের শুরুতেই আফগানদের ক্রমাগত উইকেট পড়াটা আশার আলো ছড়াচ্ছিল। কিন্তু না, শেষ পর্যন্ত হলো না। অধিনায়ক আসগর স্টানিকজাই ও মোহাম্মদ নবীর ভালো ব্যাটিংয়ে ২ উইকেটের জয় পেয়েছে আফগানিস্তান। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ফিরিয়েছে ১-১ ব্যবধানের সমতা।

২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ ওভারের মধ্যে আফগানিস্তান হারিয়েছিল চারটি উইকেট। তখন কিছুটা ফিকেও হয়ে গিয়েছিল আফগানদের জয়ের আশা। কিন্তু পঞ্চম উইকেটে ১০৭ রানের অসাধারণ জুটি গড়ে দলকে জয়ের পথে নিয়ে যান স্টানিকজাই ও নবী। বাংলাদেশ এই জুটি ভাঙতে পেরেছে ৪০তম ওভারে। ৪৯ রান করে ফিরে গেছেন নবী। পরের ওভারে স্টানিকজাইও আউট হয়েছেন ৫৭ রান করে। কিন্তু ততক্ষণে আফগান স্কোরবোর্ডে জমা হয়ে গেছে ১৭৪ রান। অনেকখানিই নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তানের জয়। শেষপর্যায়ে ২২ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন নাজিবুল্লাহ জাদরান।

প্রথম ম্যাচের মতো আজ দ্বিতীয় ওয়ানডের শেষমুহূর্তেও তৈরি হয়েছিল টানটান উত্তেজনা। ৪৭তম ওভারে সৈকতের বলে জাদরানকে স্টাম্পিং করে সাজঘরে পাঠানোর সুবর্ণ সুযোগ পেয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু সেই সুযোগটা কাজে লাগাতে পারেননি এই অভিজ্ঞ উইকেটরক্ষক। মুশফিক এই স্টাম্পিংটা মিস না করলে ম্যাচের ফলাফল ভিন্ন রকমও হতে পারত।

অভিষেক ম্যাচে দারুণ নৈপুণ্য দেখিয়ে নজর কেড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। চাপের মুখে ব্যাট করতে নেমে খেলেছেন ৪৫ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস। পরে বল হাতেও দেখিয়েছেন চমক। ১০ ওভার বল করে মাত্র ৩০ রানের বিনিময়ে নিয়েছেন দুইটি উইকেট। সাকিব চারটি উইকেট নিয়েছেন ৪৭ রান খরচে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ