বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

শ্রমিকদের ন্যায্য অধিকার ও নিরাপদ নাগরিক জীবন চাই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kabirপ্রেস বিজ্ঞপ্তি: মুক্তিযুদ্ধ প্রজন্ম কাউন্সিল চেয়ারম্যান ও ইসলামী শ্রমিক আন্দোলনের নবগঠিত ভান্ডারিয়া সাংগঠনিক জেলা শাখার আহবায়ক শহিদুল ইসলাম কবির বলেছেন, দেশের উন্নয়ন অগ্রগতির অন্যতম চালিকা শক্তি অবহেলিত শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা এবং শ্রমিকদের সহযোগিতাগ্রহনকারী নাগরিকদের জীবন চলার পথ নিরাপদ করতে শ্রমিক আন্দোলনের কাজ সম্প্রসারণে দায়িত্ব নিয়েছি।

তিনি বলেন, ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠিত করে ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য নিয়ে ইবাদাতের নিয়তে ইসলামী শ্রমিক আন্দোলনের এ দায়িত্ব পালনে সাধ্য অনুযায়ী জান, মাল ও সময়ের কুরবানি করার নিয়ত করে এসেছি। আমাদের এ দ্বীনি দায়িত্ব পালনে আল্লাহর রহমত আমাদের সাথে থাকবে ইনশাআল্লাহ।
ইসলামী শ্রমিক আন্দোলনের নবগঠিত ভান্ডারিয়া সাংগঠনিক জেলার আওতাধীন পাথরঘাটা, মঠবাড়িয়া, কাঠালিয়া ও ভান্ডারিয়া থানা শাখাসমূহে পৃথক চারটি সভায় গত ১৫ ও ১৬ সেপ্টেম্বর প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
ইসলামী শ্রমিক আন্দোলন পাথরঘাটা থানা শাখার সভাপতি মো: হারুন অর রশিদ, মঠবাড়িয়া থানা আহবায়ক মো: আব্দুর রহিম, কাঠালিয়াতে মাওলানা আব্দুজ জব্বার, ও ভান্ডারিয়া থানা সভাপতি মাও. হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত শ্রমিকসভা সমূহে বক্তব্য রাখেন, সাংগঠনিক জেলা সদস্য সচিব হাফেজ সুলতান আহমদ, উপদেষ্টা মাওলানা সোলায়মান মিয়া, মো: আব্দুস সামাদ, মো: আব্দুল জলিল, মো: মোখলেছুর রহমান ও হফেজ মাসুম বিল্লাহ প্রমূখ।
শহিদুল ইসলাম কবির বলেন, প্রিয় মাতৃভূমির শ্রমিক ও মেহনতি মানুষ যদি তাদের ন্যায্য অধিকার ও যথাযথভাবে পায় তবে দেশের সকল মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। অপরাধ প্রবনতা কমে আসবে। এজন্য মালিক শ্রমিক ও সাধারণ মানুষের দৃষ্টিভঙ্গী পরিবর্তন করতে হবে। ইসলামে হুকুম আহকাম ব্যক্তি, সমাজ ও রাস্ট্রীয় জীবনে অনুস্বরণ করতে হবে।
আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ