শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ছেলের দেওয়া আগুনে দগ্ধ পিতার মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

baba_seleআওয়ার ইসলাম: ঈদে নতুন ভার্সনের মোটরসাইকেল কিনে না দেয়ায় একমাত্র সন্তানের দেয়া আগুনে দগ্ধ পিতা এ টি এম রফিকুল হুদা (৪৮) মারা গেছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আজ (বুধবার) ভোর চারটার দিকে তার মৃত্যু হয়।রফিুকুল হুদা সাবেক প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদার ছোট ভাই।

নিহতের অপর ভাই এ টি এম সিরাজুল হুদা এই তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ ভোর চারটার দিকে রফিকুল মারা যান। এখন তার মরদেহ ঢাকা থেকে ফরিদপুরে নিয়ে আসা হবে।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন জানান, এই ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা করা না হলে পুলিশই বাদী হয়ে মামলা করবে।

জানাগেছে নতুন মডেলের মোটরসাইকেল না পেয়ে গত বৃহস্পতিবার বিকেলে ফরিদপুর শহরের কমলাপুর ডিআইবি বটতলা এলাকায় ফারদিন হুদা মুগ্ধ (১৭) নামের এক বখাটে নিজের মা-বাবার শরীরে আগুন দেয়। এতে তার বাবা রফিকুল হুদা গুরুতর আর মা সিলভিয়া হুদা সামান্য দগ্ধ হন।

আগুনে রফিকুল ওরফে পিন্টুর শরীরের প্রায় ৬০ শতাংশ পুড়ে যায়। গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছিল।

নিহতের ভগ্নিপতি আকরাম উদ্দিন আহমেদ জানান, ফরিদপুর জিলা স্কুল থেকে চলতি বছর এসএসসি উত্তীর্ণ মুগ্ধ তার বাবা এ টি এম রফিকুল হুদার নিকট নতুন মডেলের একটি মোটরসাইকেল দাবি করে। এ ব্যাপারে রফিকুল হুদা অস্বীকৃতি জানানোয় মুগ্ধ তার উপর ক্ষুব্ধ হয়। এ নিয়ে বাকবিতাণ্ডার এক পর্যায়ে মুগ্ধ ঘরের মধ্যে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, তিনতলা একটি ভবনের দ্বিতীয় তলায় একমাত্র ছেলেকে নিয়ে বসবাস করতেন রফিকুল-সিলভিয়া দম্পত্তি। ছেলের জন্য ৫ লক্ষাধিক টাকা মূল্যের ইয়ামাহা ব্রান্ডের আর ১৫ মডেলের একটি মোটরসাইকেল কিনে দিয়েছিলেন। সেটি পরিবর্তন করে নতুন ভার্সনের মোটরবা্ইকের দাবি ছিল মুগ্ধর।

এদিকে, মুগ্ধর ফেসবুক আইডি ‘ম্যাক্সপয়েন্ট মুগ্ধ’-এ প্রবেশ করে তার ক্ষোভ লক্ষ্য করা যায়। কাভার ফটোতে দুই হাত কাটা এবং রক্তাক্ত ছবি রয়েছে তার । সেখানে মুগ্ধ লিখেছে ‘যদি বাচঁতে হয় বাঘের মতো বাচঁবো কাউকে ভয় করি না। মৃত্যুর কোনো ভয় নেই আমার। আল্লাহ ইজ এনাফ ফর মি।’

ঈদের রাতে (১৩ সেপ্টম্বর) নিজের ফেসবুকে স্ট্যাটাসে মুগ্ধ লিখেছে ‘পৃথিবীতে নিজে ভালো থাকতে হলে স্বার্থপর হতে হবে। আর অন্যকে ভালো রাখতে গেলে নিঃস্বার্থ হতে হবে। এটাই সত্য।’

গত একমাসে তার ফেসবুক পেজে লেখা বিভিন্ন স্ট্যাটাস দেখা যায় অপূর্ণতার কথা। ১৭ আগস্ট মুগ্ধ লিখেছে, ‘পরিপূর্ণ তৃপ্তি নিয়ে কুঁড়ে ঘরে থাকাও ভালো, অতৃপ্তি নিয়ে বিরাট অট্টালিকায় থাকার কোনো স্বার্থকতা নেই।’

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ