বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


সিরিয়ায় আর কোনো ত্রাণ দেবে না জাতিসংঘ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

syria-tranআওয়ার ইসলাম: সিরিয়ার আলেপ্পোতে জাতিসংঘের ত্রাণবহরে হামলার পর দেশটিতে আরকোনো ত্রাণ দেবে না বলে জানিয়েছেজাতিসংঘ।

সোমবার রাতের এই হামলায় রেডক্রিসেন্টের ব্রাঞ্চ ডিরেক্টর ওমর বারাকাতও ত্রাণকর্মীসহ ৩২ জন নিহত হন। এরজবাবে সিরিয়ায় ত্রাণ সহযোগিতাপ্রত্যাহার করে জাতিসংঘ। খবরসিএনএনএর।

জাতিসংঘের মুখপাত্র জানান, ওই অঞ্চলে৭৮ হাজার মানুষের ত্রাণ সহযোগিতাপ্রয়োজন। হাজার হাজার মানুষ সেখানেখাদ্য এবং চিকিৎসাসুবিধা ছাড়াই বিপন্নজীবন-যাপন করছেন। ঠিক এই সময়ইত্রাণ সহযোগিতা প্রত্যাহার করা হল।আমরা এই এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণকরছি। তিনি আরো বলেন, ত্রাণ কার্যক্রমবন্ধের পরিকল্পনা নেয়া হয়েছে।

জাতিসংঘ ত্রাণ সংস্থা জানায়, উর্ম আলকুবরা এলাকাও তার আশেপাশে ত্রাণসহযোগিতা পৌছানোর সময় ৩১টি বহরেবিমান হামলা চালানো হয়। এতে ১৮ টিট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। জাতিসংঘ ওযুক্তরাষ্ট্র এতে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেও একে ‘অকথ্য নিষ্ঠুরতা’ বলে জানায়।

উল্লেখ্য, সিরিয়ার ২০১১ সালের মার্চথেকে শুরু হওয়া যুদ্ধে প্রায় ৪ লাখ নিহতও ১০ লাখের বেশি মানুষ বাস্তুহারাহয়েছেন। ৭ দিন আগে শুরু হওয়াবহুপ্রতিক্ষিত অস্ত্রবিরতি চুক্তির অন্যতমছিল আলেপ্পোতে ত্রাণ সরবরাহ নিশ্চিতকরা। কিন্তু সোমবারের হামলা ওজাতিসংঘের ত্রাণ প্রত্যাহারের পর তানিরাশাই থেকে গেল। এই হামলার জন্যরুশ বিমানকে দায়ী করা হয়েছে। তবেকোন গোষ্ঠি এই হামলার দায় স্বীকার করেনি। সিরীয় সরকার এই ব্যাপারে নিশ্চুপরয়েছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ