বুধবার, ২২ নভেম্বর ২০১৭

ads

কাশ্মীরি শিক্ষার্থীকে বহিস্কার করল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়

OURISLAM24.COM
সেপ্টেম্বর ১৯, ২০১৬
news-image

received_1112109978836322আওয়ার ইসলাম: কাশ্মীরে ভারতীয় সেনাঘাটিতে সন্ত্রাসবাদী হামলা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় সেটিকে আপত্তিকর উল্লেখ করে এক কাশ্মীরি ছাত্রকে বহিষ্কার করল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র রাহাত আব্রার জানিয়েছেন, অর্গানিক কেমিস্ট্রি নিয়ে এমএসসি পাঠরত ওই ছাত্রের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করেছেন স্বয়ং উপাচার্য লেফটেন্যান্ট জেনারেল জমির উদ্দীন শাহ।

তিনি বিষয়টি অত্যন্ত গুরুতর বলে সিদ্ধান্ত নিয়ে ওই ছাত্রের বিরুদ্ধে চরম পদক্ষেপ করেছেন।

শ্রীনগর থেকে আসা মুদাসসার ইউসুফ নামের ওই শিক্ষার্থী ফেসবুকের এ ঘটনায় উপাচার্যের কাছে ক্ষমা চাইলেও তা ভ্রুক্ষেপ করেনি কর্তৃপক্ষ। ইউসুফ অনুনয় করে বলেছিলেন, তিনি প্রচণ্ড আবেগে নিজেকে ধরে রাখতে পারেননি, সে কারণেই ওই পোস্ট করেছিলেন। কিন্তু তাতে নরম হয়নি কর্তৃপক্ষ।বিষয়টির গুরুত্বের কথা মাথায় রেখে সাজা বহাল রাখার সিদ্ধান্তই হয়েছে।

বিশ্ববিদ্যালয মুখপাত্র বলেছেন, উপাচার্য পরিষ্কার জানিয়ে দিয়েছেন, বিশ্ববিদ্যালয়ে দেশ-বিরোধী কোনো কার্যকলাপ, ঘটনা বরদাশত করার অবকাশই নেই।

উল্লেখ্য, ইউসুফের স্ট্যাটাসের বিরুদ্ধে বিজেপি সাংসদ সতীশ কুমার গৌতমও উপাচার্যকে চিঠি দিয়ে দাবি করেছেন, তার বিরুদ্ধে যেন কঠোর ব্যবস্থা নেয়া হয়।
সূত্র: এবিপিলাইভ ইন্ডিয়া