বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


এবার ঈদে শোলাকিয়ায় থাকবে বিজিবি ; নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bjbআওয়ার ইসলাম : এবার নিরাপত্তাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে শোলাকিয়ায় ঈদুল আজহার নামাজের প্রস্তুতি নেওয়া হচ্ছে। দেশের সবচেয়ে বড় এ ঈদ জামাতে প্রথমবারের মতো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েনের মাধ্যমে নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এবার ঈদুল আজহার ১৮৯তম জামাত অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের শোলাকিয়ায়।

আজ রোববার শোলাকিয়া ঈদগাহ মাঠের সভাপতি ও জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস গণমাধ্যমকে বলেন, ‘গত ঈদে অপ্রত্যাশিত জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখেই এবার নিরাপত্তাব্যবস্থা জোরদার ও ঢেলে সাজানো হয়েছে। ঈদকে ঘিরে সব প্রস্তুতি শেষের দিকে রয়েছে।’

 

এবার ঈদের জামাতে ইমামতি করবেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। জামাত শুরু হবে সকাল ৯টায়।

গত ৭ জুলাই ঈদুল ফিতরের দিন সকালে শোলাকিয়ার ঈদগাহের পাশে আজিমুদ্দিন স্কুলের সামনে জঙ্গিরা পুলিশের ওপর হামলা চালিয়েছিলো। জঙ্গিদের গ্রেনেড হামলা ও চাপাতির কোপে নিহত হয়েছিলেন পুলিশের দুই সদস্য জহিরুল ইসলাম ও আনসারুল হক।

শোলাকিয়ায় মূলত ঈদুল ফিতরের জামাতে তিন থেকে চার লাখ মুসল্লির সমাগম হলেও  ঈদুল আজহার জামাতে এর অনেক কম মুসল্লি মাঠে নামাজ আদায় করতে আসেন। ফলে এবার নিরাপত্তা নিয়ে বড় ধরনের কোনো চ্যালেঞ্জের মুখে পড়তে হবে না বলে ধারণা করছে প্রশাসন।

এফএফ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ