বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন’

’নামাজের সময় গান বাজনা বন্ধ রাখতে হবে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sylhetইমদাদুল হক; সিলেট

নামাজের সময় দেশের সকল মসজিদের সন্নিকটবর্তী এলাকায় গান-বাজনা বন্ধ এবং সিলেট নগরীর ঘাসিটুলার ঐতিহ্যবাহী জামে মসজিদের জায়গা ভূমিখেকোদের হাত থেকে রক্ষা, তারাপুর চা-বাগান মসজিদ রক্ষার দাবিতে বুধবার (৭ সেপ্টেম্বর) বাদ আসর নগরীর কোর্ট পয়েন্টে মাদানী কাফেলা বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে এক মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, যে দেশের শতকরা নব্বই ভাগ নাগরিক মুসলমান, দেশের রাষ্ট্রধর্ম ইসলাম, যে দেশের রাষ্ট্রপ্রধান, প্রধানমন্ত্রী, বিরোধী দিলীয় নেত্রী পবিত্র ইসলাম ধর্মের অনুসারী সেই দেশের মুসলমানদের ধর্মীয় বিধান নামাজ আদায়ের সময় প্রতিটি মসজিদে পর্যাপ্ত নিরাপত্তা ও সুযোগ সুবিধা প্রদান করা সরকারের দায়িত্ব। নামাজের সময় অফিস-আদালতে বিরতি ঘোষণা করা এবং নির্বিগ্নে মসজিদে নামাজ আদায়ের ব্যবস্থা করতে হবে। দেশের যে সমস্ত এলাকায় মসজিদের পাশাপাশি মন্দির-গির্জা রয়েছে এসব মসজিদে ইবাদাতকালীন সময়ে উচ্চ আওয়াজে গান-বাদ্যযন্ত্র বাজানো নিষিদ্ধ করতে হবে।

এসময় নগরীর ঘাসিটুলা ও তারাপুর চা-বাগান এলাকায় প্রতিষ্ঠিত মসজিদ এবং মসজিদ দু'টির সম্পদ রক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়।

বক্তারা আরো বলেন, আমরা চাই এদেশে সকল ধর্মের অনুসারীগণ সুষ্টভাবে নিজ নিজ ধর্ম-কর্ম পালন করুক। ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার জন্য প্রশাসনের পাশাপাশী সর্বস্থরের জনগনের প্রতি আহবান জানাচ্ছি। সিলেটকে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী বলা হয়। হযরত শাহজালাল, শাহপরান (র) সহ ৩৬০ আউলিয়া সকল ধর্মের অনুসারীগণের কাছে শ্রদ্ধেয় বলে গন্য করা হয়। কিন্তু সম্প্রতি কাজল শাহে পবিত্র জুময়ার নাজাজের সময় পার্শবর্তী (ইন্টারন্যাশানাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাসনেস) ইসকন বা হরেকৃষ্ণ আন্দোলন নামীয় হিন্দু ভক্তরা উচ্চ আওয়াজে বাদ্যযন্ত্র বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা দু:খজনক। আধ্যাত্মিক রাজধানীতে জুম্মার নামাজে ব্যাঘাত সৃষ্টিকরা অত্যন্ত ঘৃন্যকাজ। যারা মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানাচ্ছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, জামিয়া দারুল কোরআন সিলেটের শায়খুল হাদীস মাওলানা আতাউর রহমান, শাহজালাল ঐতিহ্যসংরক্ষণ কমিটির সদস্য সচিব অধ্যক্ষ আব্দুর রহমান সিদ্দিকী, দক্ষিণ সুনামগঞ্চ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, মাদানী কাফেলা বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মুসলিম ঐক্যপরিষদের সভাপতি মাওলানা আসলাম হোসাইন রহমানী।

কাফেলার সিলেট জেলা শাখার আহবায়ক হাফিজ মাসউদ আজহারের সভাপতিত্বে এবং সৈয়দ উবায়দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা ইসহাক আমিনী, মাওলানা মুশতাক আহমদ তাহিরপুরী, মাওলানা বাহাউদ্দীন বাহার, ছাত্র নেতা হাফিজ শিব্বির আহমদ রাজি, মাওলানা এরশাদ খান আল হাবিব, হাফিজ মাওলানা সৈয়দ সোহাইল আহমদ, ক্বারী শহিদ আহমদ, হাফিজ জাবের আহমদ, হাফিজ আব্দুস সালাম, হাফিজ আব্দুল করিম দিলদার, মাওলানা মাহমুদ হোসাইন আজাদ, মাওলানা আতিক মো: আবু বকর, মাওলানা বিলাল আহমদ, নাজমুস সিরাজ, আব্দুল করিম হেলালী, আল আমিন সাদিক, রাসেল মাহফুজ,আতিকুর রহমান, দিলদার হোসেন ইমরান, সাদিকুর রহমান, হাফিজ সানাউল্লাহ, হাফিজ রাসেল আল হাদি প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ