শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইসকন কর্তৃপক্ষের মামলা; বিপরীতে আন্তঃধর্মীয় শান্তি কমিটি করার আহবান ইমাম সমিতির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

iscon2জাহেদ আহমদ জেহিন; সিলেট

গত ২ সেপ্টেম্বর শুক্রবার সিলেটের মধুশহীদ এলাকার ইসকন মন্দির মুসল্লিদের সাথে ইসকন ভক্তদের সংঘর্ষের ঘটনায় ইসকন কর্তৃপক্ষ মামলা দায়ের করেছে। গতকাল শনিবার রাতে সিলেট কোতওয়ালি থানায় মামলা দায়ের করা হয়।

ইসকন মন্দিরের অধ্যাক্ষ শ্রীপদ নবদ্বীপ গৌরাঙ্গ দ্বিজ ব্রঙ্গচারী বাদী হয়ে মামলার এজাহারে প্রায় ৩৫জন মুসল্লির নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ২০০০ জনকে আসামি করে মামলা করেন। এজাহারে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়েছে বলেও জানান সিলেট মহানগর পুলিশ এর অতিরিক্ত উপ কমিশনার রহমত উল্লাহ।

আরো পড়ুন: কি ঘটেছিল সিলেটের ইসকন মন্দিরে? কী বলা হচ্ছে?

এদিকে এক বিবৃতি তে ইসকন কর্তৃক মুসল্লিদের উপর মামলার তীব্র নিন্দা জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর জাতীয় ইমাম সমিতি। ইমাম নেতৃবৃন্দ বলেন মুসল্লিদের উপর ইসকন এর মামলার তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। সাধারণ মুসল্লিদের উপর দায়ের করা মামলা প্রত্যাহার এর জোর দাবি জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয় সাম্প্রদায়িক সম্প্রীতির উপর সিলেটে কখনও আঘাত আসেনি, বহু ধর্মজাত ও সংস্কৃতির মানুষের বসবাস এই সিলেটে। ইসকন কর্তৃপক্ষ যে কলংক লেপন করেছে তা কখনও কাম্য নয়। তবে ভবিষ্যৎ এরকম সম্প্রীতি বিনষ্টকারী যে কোন পরিস্থিতি এড়াতে প্রশাসন এর সহযোগিতায় আন্তঃধর্মীয় নেতাদের নিয়ে একটি শান্তি কমিটি গঠন করার প্রস্তাব জানাচ্ছি।

বিবৃতিদাতারা হলেন জাতীয় ইমাম সমিতি সিলেট জেলা সভাপতি হাফিজ মাওলানা নাসির উদ্দীন সাধারণ সম্পাদক মাওলানা এহসান উদ্দীন, মহানগর সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাওলানা নুর আহমদ কাসেমী।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ