শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহবান খালেদার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই আমরা বাংলাদেশি আসুন ঐক্যবদ্ধ হয়ে দেশকে রক্ষা করি।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে বিএনপির ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় খালেদা জিয়া এ কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ।

সভায় খালেদা জিয়া বলেন, বিএনপি একটি প্রগ্রেসিভ দল। বাংলাদেশটা একদিন উন্নত দেশে পরিণত হবে, মানুষের আয় বাড়বে, গড় আয়ু বাড়বে, শিক্ষার হার বাড়বে এবং সর্বক্ষেত্রে উন্নতি করবে। আমাদের দেশের মানুষ ও ছেলে-মেয়েদের দিয়ে এই উন্নতি করা সম্ভব বলে আমরা বিশ্বাস করি। এই দিন আসবেই আসবে। আমি বলতে চাই, আমাদের সবাইকে ধৈর্য ধরে, সাহস নিয়ে এবং কোনো অরাজগতা, হট্টগোল বিশৃঙ্খলা নয়, যা নির্দেশ দেওয়া হবে, সেভাবে শান্তিপূর্ণভাবে সবকিছু মোকাবিলা করে এগিয়ে যেতে হবে।

খালেদা জিয়া বলেন, কিছুদিন পরপর সরকার জঙ্গি ধোঁয়া তোলে। ওখানে জঙ্গি আছে, জঙ্গি পাওয়া গেছে, তারপরে জঙ্গিগুলোকে ধরে। তারা সত্যিকারের জঙ্গি কিনা জানি না।

এ নিয়ে সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, কিছু লোক তাদের ধরা থাকে। এগুলোকে না খাইয়ে দীর্ঘদিন বন্দি করে রেখে-রেখে দাঁড়ি বড় হয়ে যায়, তাদের ভুতুড়ে একটা চেহারা হয়ে যায়। তারপরে তাদের জঙ্গি বলে সামনে (গণমাধ্যম) নিয়ে আসা হয়।

রামপাল প্রসঙ্গে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আমরা কোনো সময় বলিনি বিদ্যুৎকেন্দ্র বন্ধ করতে হবে। বিদ্যুৎ আমাদের প্রয়োজন আছে। সেটি এমন জায়গায় হতে হবে, যেখানে পরিবেশ এবং মানুষের ক্ষতি হবে না।

রামপালকে ‘লোকসানি’ উল্লেখ করে তিনি আরও বলেন, লাভ হলে ভাগ হবে, লোকসান হলে দায় আমাদের ঘাড়ে। প্রকল্পই তো লোকসানি, লোকসান তো হবেই। ১৫ বছর (প্রকল্প বাস্তবায়নের সময়) পর ওই নেতারা, আমরা কোথায় থাকবো জানি না। পরবর্তী প্রজন্মকে এর বোঝা বহন করে যেতে হবে।

দেশে আইনের শাসন নেই দাবি করে খালেদা জিয়া বলেন, আইনের শাসন সবার জন্য সমান নয়। আওয়ামী লীগ হলে একরকম, বিএনপি, অন্য পার্টি বা সাধারণ মানুষ হলে আরেক রকম। আওয়ামী লীগের লোকের অপরাধ করলেও, গুম, খুন, নারী নির্যাতন, লুটপাট এমনকি আইনশৃঙ্খলা বাহিনীকে মারধর করলেও বিচার করা হয় না। ন্যায়বিচার বলে কিছু নেই। যেখানে ন্যায়বিচার না থাকে না, গণতন্ত্র থাকে না, সেখানে জঙ্গিবাদের উত্থান ঘটে।

এর মধ্যে খালেদার নতুন টুইটার অ্যাকাউন্ট BegumZiaBd। আলাদা ওয়েবসাইট www.bnpbangladesh.com, ফেইসবুক bnp.communication, টুইটার bnpbangladesh ও ব্লগও www.bangladeshivoices.blogspot.com উদ্বোধন করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বিএনপির নতুন ওয়েবসাইটে দলের সংবাদসহ সাংগঠনিক সব কার্যক্রমের খবর নিয়মিত পোস্ট করা হবে। -বাংলানিউজ

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ