শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সার্বজনীন ইসলামী শিক্ষা চালু করার দাবি ছাত্র মজলিসের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

cropped-1507166_243724185795194_337095508_n copy

আওয়ার ইসলাম : বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদ বলেছেন, দেশ থেকে সন্ত্রাস ও উগ্রবাদ নির্মুল করতে হলে সেক্যুলার পাঠ্যসূচী সংশোধনপূর্বক সার্বজনীন ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। তিনি আরো বলেন ইসলামী অনুশাসন মেনে চলার কারণে শিক্ষার্থীদেরকে নানাভাবে হয়রানী করা হচ্ছে। অবিলম্বে তা বন্ধ করতে হবে।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের ২০১৫-১৬ সেশনের কেন্দ্রীয় প্রতিনিধি পরষিদের বার্ষিক অধিবেশনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের ন্যায্য অধিকার মেনে নিয়ে পড়া-লেখার উপযোগী শান্তিপূর্ণ ক্যাম্পাস নিশ্চিত করার জন্য তিনি সরকারের দায়িত্ব প্রাপ্ত ব্যাক্তিদের প্রতি আহবান জানান।

অধিবেশনে সংবিধানে আল্লাহর উপর আস্থা ও বিশ্বাস প্রতিস্থাপন এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারীদের বিরোদ্ধে সর্বোচ্চ শাস্তির বিধান রেখে জাতীয় সংসদে আইন পাশ, ধর্মহীন শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং সেক্যুলার পাঠ্যসূচী সংশোধন করে শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা, স্বকীয়তা বজায় রেখে কওমী মাদরাসা শিক্ষাকে শর্তহীন সরকারী স্বীকৃতি দেয়া, ধর্মীয় অনুশাসন পালনে অভ্যস্থ শিক্ষার্থীদেরকে অযথা হয়রানী বন্ধ করা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় আবাসনের ব্যবস্থা করা ইত্যাদি দাবি সম্বলিত প্রস্তাব গৃহীত হয়।

সংগঠনের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আব্দুর রহীম সাঈদের পরিচালনায় অনুষ্ঠিত অধিবেশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, ছাত্র মজলিসের প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা নূর মোহাম্মদ আজিজী, সাবেক কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুফতি ফারুক আহমদ নোমানী, সাবেক ঢাকা মহানগর সভাপতি মুফতি আব্দুল মুমিন, কেন্দ্রীয় প্রশিক্ষন সম্পাদক বি এম আমিন, বায়তুলমাল সম্পাদক সাইদুর রহমান সানী, কেন্দ্রীয় শিক্ষা ও ক্যাম্পাস বিষয়ক সম্পাদক মুহিবুর রহমান সুহেল প্রমুখ।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ