শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ঢাকায় কবি শহীদ কাদরীর মরদেহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

shahid-qadri-passed-awayআওয়ার ইসলাম : আজ ঢাকায় নিয়ে আসা হয়েছে বাংলাদেশের অন্যতম প্রধান কবি শহীদ কাদরীর মরদেহ।  জানা গেছে, সরকারি খরচে নয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত অর্থ দিয়ে ঢাকায় আনা হয়েছে কবিকে।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল জানান, কবির মরদেহ দেশে আনার ব্যাপারে প্রাধানমন্ত্রী বেশ আগ্রহী ছিলেন। শুধু কবিই নয়, তার স্বজনদের দেশে আসার পুরো খরচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই বহন করছেন।

এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীনকে ঢাকায় কবির দাফনসহ সব ব্যবস্থা নিশ্চিত করার বিষয়েও নির্দেশ দিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা শেষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে কবিকে দাফন করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী।

কবির মরদেহ বিমানবন্দর থেকে সরাসরি নিয়ে আসা হবে বাংলা একাডেমিতে। সেখানে সর্বসাধারণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য কবির মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সেখানে শ্রদ্ধা জানানো হবে। তারপরই নিয়ে যাওয়া হবে শহিদ বুদ্ধিজীবী কবর স্থানে।

 


সম্পর্কিত খবর