বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ছাত্র-শিক্ষকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি বাবুনগরীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Babunogriআওয়ার ইসলাম : চট্টগ্রাম ফটিকছড়ি নানুপুর জমিরিয়া ইন্টারন্যাশনাল মাদরাসার মুহতামিম মাওলানা বেলাল উদ্দিন ও ছাত্র-শিক্ষকদের উপর উগ্রবাদী সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলূম হাটহাজারির মুহাদ্দিস আল্ল­ামা জুনাইদ বাবুনগরী।

সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে তিনি নিরীহ মাদরাসা পরিচালক, শিক্ষক ও ছাত্রদের উপর সশস্ত্র এই হামলার ঘটনাকে বর্বরোচিত সন্ত্রাসি হামলা উল্লে­খ করে অবিলম্বে হামলাকারি সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির দাবি করেছেন। তিনি বলেন, মাওলানা বেলাল উদ্দিন নানুপুরী একজন সহজ সরল বিনয়ী আলেম, মিষ্টভাষী প্রসিদ্ধ ওয়ায়েজ, একটি দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালক। তাকে ভাণ্ডরীরা হত্যার অসৎ উদ্দশ্যে মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মৃত্যুর মুখোমুখি করেছে। তার ওপর এ ধরনের সন্ত্রাসী হামলা দেশের কোন বিবেকবান মানুষ মেনে নিতে পারে না।

আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, কওমী মাদরাসা, ওলামায়ে কেরাম ও ছাত্র-শিক্ষকরা হচ্ছে এদেশের শান্তিপ্রিয় আদর্শবান, দেশপ্রেমিক নাগরিক। স্বাধীনতা সার্বভৌমত্বের হেফাজত ও শান্তি শৃঙ্খলা রক্ষায় অতন্দ্র প্রহরী। তারা কোন ধরনের আইন বিরোধী অনৈতিক সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত নয়। এর পরও যারা শান্তিপ্রিয় ছাত্র-শিক্ষক ও মাদরাসায় অতর্কিত আক্রমণ করেছে তারা নিশ্চয় সা¤্রাজ্যবাদীদের এদেশীয় এজেন্ট, নাস্তিক্যবাদী অপশক্তির দোসর। এসব উগ্র বেরেলবী সন্ত্রাসীরা একজোট হয়ে কওমী মাদরাসা এবং কওমী ওলামায়ে কেরামের বিরুদ্ধে সু-কৌশলে ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, নিরস্ত্র, নিরীহ একজন মাদরাসার পরিচালক ও শিক্ষক ও ছাত্রদের উপর অতর্কিত সশস্ত্র হামলা জঙ্গিবাদী তৎপরতারই অংশ।

হেফাজত মহাসচিব আরো বলেন, আমরা আল্ল­াহকে ভয় করি, বিনয় ও ন¤্রস্বভাব পছন্দ করি, শান্তির বাণী প্রচার করি। সন্ত্রাস চালিয়ে, জুলুম করে, হামলা চালিয়ে আমাদের দুর্বল করা যাবে না। আমরা আইন নিজের হাতে তুলে নেয়ার পক্ষে নই। আমরা সবমহলকে জানিয়ে দিতে চাই, ওলামায়ে কেরাম ও তৌহিদি জনতা বিক্ষুব্ধ হলে, সন্ত্রাসীরা রেহাই পাবেনা। তিনি ঐক্যবদ্ধ হয়ে সজাগ ও সতর্কতার সাথে ভণ্ড সন্ত্রাসবাদী, জঙ্গিদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ