শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধ করতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafatজাহেদ আহমদ জেহিন; সিলেট
খেলাফত মজলিসের নেতারা বলেছেন, পরিবেশের জন্য ক্ষতিকর বিবেচনায় ভারতের প্রত্যাখ্যাত এনটিপিসির বিদ্যুৎকেন্দ্র সরিয়ে এনে বাংলাদেশের অমূল্য সম্পদ সুন্দরবন লাগোয়া রামপালে নির্মাণ কোনভাবেই মেনে নেয়া যায় না। এটা সম্পূর্ণ অনৈতিক, এছাড়া ভারতীয় বিদ্যুৎ কেন্দ্র নির্মাণকারী প্রতিস্টান এনপিটিসির অতীত রেকর্ড ও ভাল নয়। আমাদের বিদ্যুৎ দরকার, কিন্ত পরিবেশ নস্ট করে সুন্দরবন ধ্বংস করে উৎপাদিত বিদ্যুৎ এর প্রযোজন নেই। এছাড়া রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ আর্থিকভাবে লাভবান হবে ভারত। দলমত নির্বিশেষে সকল দল ও সচেতন জনগণ বিদ্যুৎ কেন্দ্র বন্ধের দাবি জানাচ্ছে। তাই অবিলম্বে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধ করতে হবে। যদি সরকার জনগণ এর দাবীর প্রতি কর্ণপাত না করে তবে দেশ বাসিকে নিয়ে খেলাফত মজলিস আন্দোলন গড়ে তুলবে।

আজ ২৬ আগস্ট রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ও নতুন করে জালানী গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে সংগঠনের সিলেট মহানগর শাখার বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা এ কথা গুলো বলেন।

সিলেট মহানগর সভাপতি অধ্যাপক বজলুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে এম আব্দুল্লাহ আল মামুন এর পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর সহ সভাপতি আব্দুল হান্নান তাপাদার, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান খোকন, বায়তুল মাল সম্পাদক আব্দুশ শহিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাবেদুল ইসলাম চৌধুরী।

উপস্থিত ছিলেল বিভিন্ন থানা ও মহানগরী র বিভিন দায়িত্বশীল বৃন্দ।

মিছিল বাদ আসর নগরী র কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে গুরুত্ব পুর্ন সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে এসে সমাবেশ এর মাধ্যমে শেষ হয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ