শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘মুসলমানের দেশে ইসলামের দুর্দিন চলছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pir_shaheb

 

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৬ এর মাধ্যমে জনগণের পায়ে শিকল পরানোর চেষ্টা করা হচ্ছে।

শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ীর একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী থানা শাখার নব নির্বাচিত দায়িত্বশীলদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের মানুষ আশা করেছিল নতুন এই আইনে নাস্তিক-মুরতাদদের সর্বোচ্চ শাস্তির বিধান রাখা হবে। কিন্তু যা করা হলো তা রীতিমত বিস্ময় ও অবাক করার মত অবস্থা। এই নতুন আইন বঙ্গবন্ধুর বিরুদ্ধে কটুক্তির সর্বোচ্চ শাস্তির বিধান করা হলেও ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম ও মুসলমানদের অত্যন্ত দুর্দিন চলছে। সংখ্যাগরিষ্ঠ মুসলমান আজ সংখ্যালঘু সম্প্রদায়ে পরিণত হয়েছে। দেশ ক্রমেই হিন্দুত্ববাদের দিকে এগিয়ে যাচ্ছে। এমতাবস্থায় কোন মুসলমান নিরবে বসে থাকতে পারে না। ইসলামবিনাশী সিলেবাসে দিয়ে আমাদের সন্তানদেরকে বেঈমান বানানোর প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

সংগঠনের যাত্রাবাড়ী থানা সভাপতি আলহাজ্ব ইসমাঈল হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মুহাম্মদ সালাহ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর দক্ষিণ সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা শেখ নুরুন্নাবীসহ থানা নেতৃবৃন্দ।।

পীর সাহেব চরমোনাই বলেন, নির্দিষ্ট স্থানে কুরবানীর পশু জবাই করতে হবে এধরণের সরকারি সিদ্ধান্ত কুরবানীর ইতিহাস ও ঐতিহ্যকে ম্লান করে দিবে। তিনি বলেন, গুম, অপহরণ, খুন নিত্যদিনের ঘটনায় পরিণত হচ্ছে। গ্যাসের মূল্য দ্বিগুণ করার চক্রান্ত চলছে। নিত্রপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধি জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে।


সম্পর্কিত খবর