শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ভারতে পুজোর চাঁদা না দেয়ায় মুসলমানদের কান ধরিয়ে উঠবস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

28612-ganeshchaturthi copy

আওয়ার ইসলাম : গনেশ পুজোর চাঁদা কম দেয়ায় ভারতের মহারাষ্ট্রের পুনের একটি বেকারিতে কর্মরত ১১ মুসলিম শ্রমিককে প্রকাশ্য কান ধরে উঠবস করিয়ে শাস্তি দেয়া হয়েছে। উত্তর প্রদেশের বাসিন্দা ওই শ্রমিকরা ওই বেকারির কাজ ছেড়ে নিজ গ্রামে চলে যেতে বাধ্য হয়েছেন।

ওই মুসলমান শ্রমিকদের অপরাধ, তারা ১০১ টাকার পরিবর্তে ৫১ টাকা চাঁদা দিতে চেয়েছিল।

আজ সোমবার স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, গত ১৫ আগস্ট গণেশ মণ্ডলের কিছু সদস্য পিম্পরি-চিনচওয়াদে অবস্থিত ক্রাউন বেকারিতে কর্মরত শ্রমিকদের কাছে গণেশ উৎসবের জন্য ১০১ টাকা চাঁদা দাবি করে। কিন্তু শ্রমিকরা ৫১ টাকা দেয়ার কথা বলে। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে চাঁদা আদায়কারী গণেশ মণ্ডলের সদস্যরা। তারা ওই শ্রমিকদের হুমকি দেয় এবং প্রকাশ্য বাজারে তাদের কান ধরে উঠবস করায়। গণেশ মণ্ডলের সদস্যরা ওই ঘটনা মোবাইলে রেকর্ড করে এবং পরে তা বন্ধুদের মধ্যে শেয়ার করে। এরপরেই সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিও ভাইরাল হয়ে যায়। গত শনিবার এ নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

সহকারি পুলিশ পরিদর্শক মহেশ স্বামী গণমাধ্যমকে বলেন, ‘আমরা গণেশ মণ্ডলের তিন সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেছি, যদিও অপরাধ জামিনযোগ্য হওয়ায় তাদের গ্রেফতার করা হয়নি। অভিযুক্ত ৩ জনকে সোমবার আদালতে উপস্থিত হওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে।’ মহেশ স্বামী আরো বলেন, এ নিয়ে ৩/৪ জন অভিযোগকারী তাদের কাছে আসার পরেই পদক্ষেপ নেয়া হয়েছে।

অভিযোগকারীরা জানায় তাদের ‘লাঞ্ছিত’ করা হয়েছে এবং ‘হুমকি’ দেয়া হয়েছে।

সূত্র : পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর