শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দেওবন্দের দাওরা হাদিসে অতিরিক্ত ৬৫০ ছাত্র ভর্তির সিদ্ধান্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

[caption id="attachment_9441" align="alignnone" width="1366"]tumblr_nonw7rI4ru1thfw46o1_1280 copy দারুল উলুম দেওবন্দের দাওরা হাদিসে দরস দিচ্ছেন শাইখুল হাদিস মুফতি সাঈদ পালনপুরী[/caption]

ফারুক ফেরদৌস : দারুল উলুম দেওবন্দে দাওরা হাদিসে অতিরিক্ত প্রায় সাড়ে ছয়শ ছাত্রকে ভর্তি করে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। তাদের থাকা খাওয়ার ব্যাপারে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির রিপোর্ট অনুযায়ী ছাত্রদের থাকা খাওয়ার ব্যবস্থাও দারুল উলুমের পক্ষ থেকে করা হবে।

আজ সোমবার সকাল আটটা দারুল উলুমের মজলিসে আমেলার একটি বৈঠকে এসব সিদ্ধান্ত হয়।

মাওলানা রহমতুল্লাহ কাশ্মীরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বৈঠকে কয়েক ঘণ্টা ধরে আলোচনা চলে। বৈঠকে নাজিমে তালিমাত মাওলানা মুহাম্মদ আহমদ শিক্ষা রিপোর্ট পেশ করেন। এ ছাড়া অন্যান্য বিভাগের দায়িত্বশীলরাও শিক্ষা কার্যক্রমের পরিস্থিতি তুলে ধরেন। মজলিসে আমেলার সদস্যরা এসব ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন।

বৈঠকের পর মজলিসে আমেলার সদস্যরা নতুন স্থাপনাগুলো পরিদর্শন করেন। তারা অতিরিক্ত ছাত্রদের হিসেবে দাওরা হাদিসের ক্লাসরুম বড় করাসহ শিক্ষা ব্যবস্থাপনা আরও উন্নত করার জন্য বিভিন্ন পরামর্শ দেন।

বৈঠকে দারুল উলুমের মজলিসে আমেলার বেশিরভাগ সদস্য উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে আছেন, শাইখুল হাদিস মুফতি সাঈদ পালনপুরী, সংসদ সদস্য মাওলানা বদরুদ্দীন আজমল, দারুল উলুমের সাবেক মুহতামিম মাওলানা মুহাম্মদ ওসাতানভী, মাওলানা আনওয়ারুর রহমান বিজনোরী ও মাওলানা মালিক ইব্রাহিম মাদ্রাজী।

সূত্র : রোজনামা খবরিন

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ