শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


বানভাসিদের পাশে কওমি তরুণরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

13939445_1245427262175305_1785756935024843740_n copyআওয়ার ইসলাম : বন্যার্তদের জন্য ভালোবাসা- শ্লোগানকে ধারণ করে জামালপুর অঞ্চলে ত্রান সামগ্রী বিতরণ করল কওমি মাদরাসা শিক্ষার্থীরা। গত ১২ আগস্ট শুক্রবার জামালপুর জেলার ইসলামপুর উপজেলাধীন কালির চর, কাটপা ও হারগিলা নামক স্থানে প্রায় ৭০০ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে একঝাঁক উদ্যমী কওমি পড়ুয়া তরুণ। সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে উদ্যমী ও দেশ সচেতন কিছু তরুণ বন্যার্তদের পাশে দাঁড়ানোর এই মহৎ উদ্যোগ গ্রহণ করে। অস্থির বিশ্ব পরিস্থিতি ও অনিশ্চিত গন্তব্যে দেশ- এ জাতীয় হতাশার বাণী যখন চারদিকে গুঞ্জরিত, এমনি এক সময়ে কওমি মাদরাসা পড়ুয়া তরুণদের এ জাতীয় কল্যাণময় উদ্যোগ আশার সঞ্চার করেছে।

কল্যাণচিন্তা ও সমাজসচেতনতাকে কেন্দ্র করে সমচিন্তার তরুণদের ফেসবুক প্ল্যাটফর্ম ‘আসহাবে কাহাফ’ এই আয়োজনে অগ্রণী ভূমিকা পালন করে। কল্যাণময় এই কাজে আসহাবে কাহাফের পাশে একাত্মতা পোষণ করে কাজ করে সামাজিক সংগঠন ‘বিনির্মাণ’ ও পথশিশুদের শিক্ষা বিষয়ক সংগঠন ‘পথকলি’।

এছাড়া, জামেয়া কোরআনিয়া আরাবিয়া লালবাগ ও জামিয়া হুসাইনিয়া আরাবিয়া মেলান্দহ- এ দুটি মাদ্রাসাও সহায়তার হাত বাড়িয়ে দেয়।

IMG_1595 copy

চাল, ডাল, চিড়া, গুড়, ওষুধ, স্যালাইন, লাইটার, মোমবাতি, আলু, বিস্কিট ইত্যাদি উপকরণ সংবলিত ত্রাণসামগ্রী বিতরনে আসহাবে কাহাফের তরুণদের সাথে যোগ দেন লালবাগ জামেয়ার পক্ষে মাওলানা আশরাফ মাহদি, মেলান্দহ জামিয়ার পক্ষে মাওলানা মানাজির হাসান তাবশির, বিনির্মাণ এর পক্ষ থেকে ইমদাদ আশরাফ,  আব্দুল্লাহ সিদ্দিক ও আদনান মাসুদ, পথকলির পক্ষে আব্দুল্লাহ আল মাসুদ, আশিকুর রহমান পলাশ, মেহেদি হাসান রাজীব, আলেম লেখক ও গবেষক লাবিব আব্দুল্লাহ, স্বপ্নিল বাংলাদেশ এর পরিচালক মাহমুদ হাসান কুতুব জাফরি, কবি সাইফ সিরাজ, কবি ওয়ালিউল ইসলাম, কবি মহিম মাহফুজ, ইঞ্জিনিয়ার সাকিব মুস্তান্সির, লেখক জাকির উসমান প্রমুখ। মহতী এই আয়োজনে প্রচার সহযোগী ছিল দৈনিক আলোকিত বাংলাদেশ ও আওয়ার ইসলাম ২৪।IMG_1611 copy

পরোপকারের মাঝে আত্মিক প্রশান্তি লাভের পাশপাশি স্রষ্টার সন্তুষ্টি যেন অর্জিত হয় দিনশেষে এটাই কামনা ছিল সবার মনে। চাহিদার তুলনায় সামগ্রী অপ্রতুল আর তাই দেশের সমর্থ নাগরিকদের সাধ্যমত বানভাসিদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন আয়োজনে অংশ নেয়া তরুণ সমাজ। আঁধারের ঘোরের মাঝেও আমরা ভোরের সূর্যের প্রতীক্ষায় থাকি, তরুণদের এমন অরুনদিপ্ত উদ্যোগ যেন জাতির সে আশারই প্রতিফলন। ভালো কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকুক, তরুণদের মধ্য দিয়েই দেশ এগিয়ে যাক। দিনশেষে এটাই কামনা।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ