শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আবারও মুসলমানদের নিয়ে বিতর্কিত কার্টুন প্রকাশ শার্লি হেবদোর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

charli to Muslim agai bn (1) copy

এম রবিউল্লাহ: আবারও মুসলিমদের নিয়ে বিতর্কিত কার্টুন প্রকাশ করেছে ফ্রান্সের বিতর্কিত কার্টুন ম্যাগাজিন শার্লি হেবদো। ‘মুসলিম লজেন আপ ’ শিরোনামের একটি ফিচারে দুই মুসলিমকে নর-নারীকে বিশ্রীভাবে কার্টুনের মাধ্যমে উপস্থাপন করা হয়েছে।

শার্লি হেবদোর সর্বশেষ প্রকাশিত ওই কার্টুনে দেখা যায়, একটি সমুদ্র সৈকতে উলঙ্গ হয়ে দৌঁড়াচ্ছে মুসলিম দুইজন নর-নারী। কার্টুনে দেখা যায় পুরুষের মুখের বড় দাঁড়ির মধ্যে পুরুষাঙ্গ বের হয়ে আছে ও নারীর পুরো শরীর উলঙ্গ। মুসলিম নারীর পুরো শরীরে কোনো কাপড় নেই তবে শুধু তার মাথা ও কাঁধ হিজাব দিয়ে ঢাকা।

ম্যাগাজিনের ক্যাপশনের দিকে লেখা রয়েছে “ দ্য রিফর্ম অব ইসলাম: মুসলিমস, লজেন আপ” আর নিচের দিকে লেখা রয়েছে “ মুসলমানস ডিকোইনজেস ভাউস”। বুধবার প্রকাশিত হওয়ার পরে এটি ফেইস বুকের মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ে।

এই প্রকাশনার জন্য সামাজিক যোগাযোগের মাধ্যমে শার্লি হেবদোর স্টাফদের হুমকি দেওয়া হয়েছে। চার্লি হেবদোর স্টাফরা হুমকির বিষয়টি পুলিশকে জানিয়েছে বলে ফ্রান্সের লি পেরিজিয়ান পত্রিকা জানায়।

মহানবী (সাঃ) কে নিয়ে বিতর্কিত কার্টন প্রকাশ করায় গত বছর জানুয়ারিতে শার্লি হেবদো ম্যাগাজিনের ১২ জন স্টাফকে নির্মমভাবে হত্যা করা হয়। ওই হামলার পরে পুলিশের ব্যাপক নিরাপত্তার মধ্যে থেকে কাজ করছে শার্লির স্টাফরা। হত্যাকারীরা দাবি করেছিল ম্যাগাজিনে মহানবী (সাঃ) এর কার্টুন প্রকাশ করায় তাদের হত্যা করা হয়েছে।

সূত্র : দ্য লোকাল

এফএফ


সম্পর্কিত খবর