বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

হিলারির বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hilariআওয়ার ইসলাম : যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মামলা হয়েছে। গত সোমবার ওয়াশিংটন ডিসির ফেডারেল কোর্টে দুই সেনা সদস্যের পরিবারের পক্ষ থেকে এ মামলা দায়ের করা হয়।

লিবিয়ার বেনগাজিতে ২০১২ সালে মার্কিন দূতাবাসে হামলায় নিহত দুই নিরাপত্তাকর্মীর পরিবারের সদস্যরা এ মামলা করেছেন। ২০১২ সালে লিবিয়ার বেনগাজিতে মার্কিন কনসুলেটে হামলায় ওই দুই সেনা সদস্য শন স্মিথ ও টায়রন উডস নিহত হন।

মামলায় উল্লেখ করা হয়, হিলারি ক্লিনটন সে সময় তার ব্যক্তিগত ই-মেইল ব্যাবহার করে রাষ্ট্রীয় গোপন তথ্য আদান প্রদান করেছেন। তার অনিরাপদ ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের কারণেই মার্কিন কর্মকর্তাদের অবস্থান ফাঁস হয়ে থাকতে পারে। যার সুযোগে জঙ্গিরা হামলা চালাতে সক্ষম হয়েছে।

লিবিয়ার ওই হামলার সময় হিলারি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন। সমালোচকদের অভিযোগ, সরকারি কাজ সম্পাদনে ব্যক্তিগত ই-মেইল সার্ভার ব্যবহার করে বিদেশি সরকার ও সন্ত্রাসী সংগঠনগুলোর জন্য অ্যাকাউন্ট হ্যাক করে যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নেওয়ার সুযোগ করে দিয়েছিলেন হিলারি।

লিবিয়ায় ওই হামলায় দেশটিতে তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত ক্রিস্টোফার স্টিভেনসসহ চার মার্কিন নাগরিক নিহত হন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ