মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ব্লগার-জঙ্গিরা মানবতার ক্ষতি করছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

igp shahidulআওয়ার ইসলাম: ব্লগাররা বিতর্কিত লেখালেখির মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানছে বলে এক মত প্রকাশ করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক। আর জঙ্গিরা মানুষ হত্যা করে সমাজের, রাষ্ট্রের, মানবতার ক্ষতি করছে বলেও তিনি মন্তব্য করেন ।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘দৈনিক আমার কাগজ’ এর ১৪ বছর পদার্পণ উপলক্ষে ‘জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন : কমিউনিটি পুলিশিং ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনায় প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ পুলিশের মহাপরির্দশক এ কথা বলেন।

আইটিসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ তরুণদের অবদান স্বীকার করে তিনি বলেন, ‘তরুণদের কেউ কেউ জঙ্গি সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ঠ আবার কেউ কেউ মুক্ত চিন্তায় আদর্শিত। অতিরিক্ত মুক্তচিন্তা করতে গিয়ে বিপদ ডেকে আনছে।’  ব্লগাররা ইসলাম ধর্ম ও রাসুল সা. সম্পর্কে যে ধরনের কটূক্তি করেছে তা ভাষায় প্রকাশ করা যায় না বলেও যোগ করেন তিনি।

এদিকে জান্নাতের লোভে তরুণরা কেন জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে তা খুঁজে বের করতে হবে উল্লেখ করে আইজিপি বলেন, ‘আগে একটা ধারণা ছিল সমাজের দরিদ্র ও মাদরাসার ছেলেরা জঙ্গিবাদের সঙ্গে জড়িত। কিন্তু এ ধারণা বিগত কয়েকটি ঘটনায় ভুল প্রমাণিত হয়েছে। শিক্ষিত ছেলেরাও জঙ্গি হয়ে উঠছে। শিক্ষিত ছেলেরা সরাসরি জান্নাতে যাওয়ার লোভে জঙ্গি হচ্ছে। কেন তারা এমনটা ভেবে ভুল করছে এটাই আমাদের চিন্তার বিষয়। এই ক্ষেত্রে আমাদের কাজ করতে হবে।’

মুসলমান দিয়ে মুসলমান ধ্বংসে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে আইজিপি বলেন, ‘ইসলামের বিরুদ্ধে ইহুদিরা ষড়যন্ত্র করছে। আেইএস এর মতো সংগঠন তৈরি করে মুসলমানদের দিয়ে মুসলমানদের হত্যা করা হচ্ছে। আৈইএস তৈরি করেছে ইহুদিরা। এখন অবশ্য আইএস এ বিরুদ্ধে কথা বলছে। কিন্তু কারা তাদের সাহায্য করছে। কারা তাদের অস্ত্র দিয়ে এটা সবার জানা।’

আরআর


সম্পর্কিত খবর