বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ব্রাহ্মণবাড়িয়ায় আটক ১৫ শিক্ষার্থী আদালতে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

aaআমিনুল ইসললাম হুসাইনী, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার কাশিনগর সীমান্ত এলাকা থেকে বিজিবি’র হাতে আটক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থীকে আদালতে পাঠিয়েছে বিজয়নগর থানা পুলিশ।

শুক্রবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়। আটককৃতরা হলো, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত জায়িম খান, মেহেদি হাসান, আশিক মিয়া, তারেক হোসেন, এ কে এম সালেহীন, রবিউল, জুনায়েদ হোসেন, একই বিশ্ববিদ্যালয় থেকে সদ্য পাস করা আবুল হাসনাত, মনিরুজ্জামান, আমেরিকান ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র (এআইইউবি) ইয়াহিয়া হোসেন সাজ্জাদ, প্রাইম এশিয়া ইউনিয়ন ভার্সিটির নিয়াজ আহমেদ তুষার, শ্যামলী পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের আরিফ, নর্দান ইউনিভার্সিটির সাইফুল ইসলাম, উত্তরা ইউনিভার্সিটির আলমগীর হোসেন ও ব্রাহ্মণাবড়িয়া সরকারি কলেজের ম্যানেজমেন্টের ছাত্র ইমন। তাদের মধ্যে চারজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়।

ব্রাহ্মণবাড়িয়া ১২ বিজিবি সরাইল ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার শাহ আলী এবং সিঙ্গারবিল ক্যাম্প কমান্ডার হোসেন জানান, কাশিনগর এলাকায় ভারত সীমান্তের কাছে বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী দলবেধে ঘোরাফেরা করছিল। এ সময় টহলরত বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে পুলিশে সোর্পদ করেন।

বিজয়নগর থানার ওসি আলী আরশাদ জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিজয়নগর উপজেলার কাশিনগর সীমান্ত এলাকা থেকে বিজিবি সদস্যরা সাউথইস্ট ইউনিভার্সিটির ৯ শিক্ষার্থীসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫ শিক্ষার্থীকে আটক করেন। পরে বিকাল সাড়ে ৫টার দিকে তাদেরকে বিজয়নগর থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিজিবি। রাতভর থানা পুলিশের কর্মকর্তারা শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদ করেন।

এ সময় তারা পুলিশকে জানান, ব্রাহ্মণবাড়িয়ায় বেশ কয়েকজন সহপাঠির সঙ্গে সীমান্তে দেখা করার জন্য তারা কাশিনগরে এসেছিল। প্রাথমিকভাবে তাদের বিরুদ্ধে কোনও অভিযোগ বা কোনও বিশেষ দলের সঙ্গে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়নি। তবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া এবং তারা কোনও বিশেষ গোষ্ঠির সঙ্গে যুক্ত আছে কিনা, এ ব্যাপারে আরও তদন্তের জন্য শিক্ষার্থীদের নিজ নিজ এলাকার থানা পুলিশের কাছে জানতে চাওয়া হবে। রিপোর্ট পাওয়ার পর তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান ওসি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ