শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


জঙ্গিবাদের বিরুদ্ধে আড়াইবাড়ি মাদরাসার মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ssআমিনুল ইসলাম হুসাইনী : ‘জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন চাই' 'কুরআন হাদিসে বর্ণিত জিহাদ এবং জঙ্গি ও সন্ত্রাসবাদ এক নয়’ ইত্যাদি স্লোগানে আড়াইবাড়ি সাইদিয়া ইসলামীয়া কামিল (মাষ্টার্স) মাদরাসার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে কসবা থানার কদমতলি মোড়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী এ মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন, আড়াইবাড়ি দরবার শরীফের বর্তমান পীর ও আড়াইবাড়ি সাইদিয়া ইসলামীয়া কামিল ( মাষ্টার্স) মাদরাসার অধ্যক্ষ আল্লামা গোলাম সারোয়ার সাইদী, উপস্থিত ছিলেন, অত্র মাদরাসার উপাধাক্ষ ড.সাইয়্যিদ মোহাম্মদ ফারুক,কসবা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ন আহবায়ক এম.জি হাক্কানী, মোহনা টিভির ব্রাক্ষ্মনবাড়িয়া প্রতিনিধি, সাংবাদিক আ খ ম হারুন ঢালীসহ মাদরাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক অভিবাক ও বিপুল সংখ্যক স্থানিয় জনগণ।

উক্ত মানব বন্ধন কর্মসূচিতে মাদরাসার উপাধাক্ষ ড. সাইয়্যিদ মোহাম্মদ ফারুক বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলামে সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো স্থান নেই। পবিত্র কুরআন-হাদিসে বর্ণিত জিহাদ এবং জঙ্গি ও সন্ত্রাসবাদ এক নয়’ তাই আজকে ইসলামের নামে যেসব সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছে তা ইসলামের কল্যাণের জন্য নয়, বরং ইসলামকে কলঙ্কিত করার জন্যই ইসলামের শত্রুরা এসব করে বেড়াচ্ছে। তিনি এসব সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখতে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সবাইকে আহবান করেন।

সাংবাদিক আ খ ম হারুন ঢালী বলেন, সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, এরা দেশের শত্রু, ধর্মেরও শত্রু। সমাবেসে ওসি মোহাম্মদ মহিউদ্দীন জঙ্গিবাদ প্রতিরোধে সবাইকে নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ