শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বনধ ৫ আগস্ট পর্যন্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bk5d335fe30866vna_800C450 copyআওয়ার ইসলাম : আজ সোমবার অনন্তনাগ জেলায় কাজিগান্দ এলাকায় শ্রীনগর-জম্মু মহাসড়কে সিআরপিএফ জওয়ান এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। মুস্তাক আহমেদ শাহ নামে ওই ব্যক্তি গুলিবিদ্ধ হওয়ার পাশাপাশি পেলেটগানের ছররা গুলিতে মারাত্মকভাবে আহত হয়েছেন।

হুররিয়াত নেতা সাইয়্যেদ আলী শাহ গিলানি, মীরওয়াইজ ওমর ফারুক এবং জেকেএলএফ প্রধান মুহাম্মদ ইয়াসীন মালিক চলতি মাসের শুরু থেকে ৫ দিন ধরে যৌথ আন্দোলনের কর্মসূচি হাতে নিয়েছেন। কাশ্মিরি নেতারা যুবকদের প্রতি সড়ক, প্রাচীর এবং দোকানের সাটারে আজাদির সমর্থনে স্লোগান লিখে নিজেদের অনুভুতি প্রকাশ করার আহ্বান জানিয়েছেন।

গতকাল শ্রীনগরের একটি মহিলা কলেজে পরীক্ষার ব্যবস্থাপনা খতিয়ে দেখতে গিয়ে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। বনধ এবং সহিংস পরিবেশের মধ্যে পরীক্ষায় বসতে হওয়ায় শিক্ষার্থীদের অভিভাবকরা মেহেবুবাকে ঘিরে ধরে বিক্ষোভ দেখান।

রোববার পুলওয়ামা জেলার কারিমাবাদ কবরস্থানে কাশ্মিরে ভারতীয়দের হাতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে কমপক্ষে ৭০ হাজার মানুষ জড়ো হন। প্রতিবাদকারীদের অনেকে এ সময় পাকিস্তানের পতাকা উড়িয়ে বিক্ষোভ দেখায়।

এদিকে গতকাল ন্যাশনাল কনফারেন্স ছেড়ে কাশ্মিরি আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেয়ার ঘোষণা দিয়েছেন ইফতিকার মিসগার। তিনি মেহবুবা মুফতির বিরুদ্ধে সাম্প্রতিক উপনির্বাচনে লড়াই করেছিলেন। ইফতিকার মিসগারকে সেখানকার আন্দোলনরত মানুষজন স্থানীয় একটি মসজিদে নিয়ে যায় এবং তাকে আজাদির সমর্থনে স্লোগান দিতে বলা হয় বলে জানা গেছে। তিনি তখন ন্যাশনাল কনফারেন্স থেকে ইস্তফা দেয়ার ঘোষণা দেয়ার পাশাপাশি প্রতিরোধ আন্দোলনে শামিল হওয়ার কথা জানান।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ