মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


কওমি শিক্ষার্থীদের জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

13884333_150848212011348_76091702_n copyআমিন মুনশি : তেজগাঁও এলাকার বেশ কয়েকটি কওমি মাদরাসার ছাত্র-শিক্ষক আজ সকাল ১০টায় জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

তেজগাঁও রেলওয়ে জামিয়া ইসলামিয়া, আম্বরশাহ মাদরাসা, দিলুরোড মাদরাসা, আশরাফুল উলূম মাদরাসাসহ তেজগাঁও এলাকার বেশ কয়েকটি মাদরাসার প্রায় সাড়ে তিন হাজার ছাত্র-শিক্ষক ও বিভিন্ন মসজিদের ইমাম খতিবগণ এতে অংশ নিয়েছেন। এছাড়া তেজগাঁও এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গও এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে উপস্থিত ছাত্র-জনতাকে উদ্দেশ্য করে দেয়া এক সংক্ষীপ্ত ভাষণে শাইখুল হাদিস ড. মুশতাক আহমদ সাহেব বলেন, ‘জঙ্গিবাদ আন্তর্জাতিক ষড়যন্ত্রের ফসল । এই দেশের আলেম ওলামাগণ শান্তিকামি । তারা জঙ্গিবাদকে পছন্দ করেননা । আইএস বা কোন জঙ্গিগোষ্ঠির সাথে কওমি মাদরাসার সম্পর্ক নেই ।’

একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাতকারে তেজগাঁয়ের একটি মসজিদের খতিব মাওলানা সাইফুল ইসলাম বলেন ‘এদেশের মানুষ শান্তিকামি । আলেম ওলামাগণও শান্তিকামি । আমরা বিশৃঙ্খলা পছন্দ করিনা । তারপরও কেউ কেউ আমাদের গায়ে জঙ্গিবাদের তকমা লেপন করতে চায় । আর সেজন্যই আমাদের আজকের এই মানব্ন্ধন।’

মূলত জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান পরিস্কার করতেই এই ধরণের কর্মসূচি দেয়া হয়েছে বলে জানিয়েছেন মানববন্ধন বাস্তবায়ন কমিটির সাথে সংশ্লিষ্টরা।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ