শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


'ইসলামের প্রতি ঘৃণা সৃষ্টি করতেই জঙ্গিবাদের জন্ম'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pir chormonaiনিজস্ব প্রতিনিধি : ইসলামের প্রতি ঘৃণা সৃষ্টি করতেই জঙ্গিবাদ ও সন্ত্রাসের ঘটনা ঘটানো হচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

আজ বুধবার পল্টন আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলনের ২দিনব্যাপী কেন্দ্রীয় মজলিশে শুরার অধিবেশনের ১ম দিনে সমাপনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বিশ্বময় ইসলামের প্রতি ঘৃণা সৃষ্টির জন্য তাগুতি শক্তিগুলো ঐক্যবদ্ধভাবে কাজ করছে। নতুন প্রজন্ম যেন ইসলাম থেকে দূরে থাকে সেজন্য সন্ত্রাস ও উগ্রপন্থা সৃষ্টি করে ইসলামের বিষয়ে তাদেরকে বিষিয়ে তুলতেই ইসলামের বিরুদ্ধে বহুমুখি চক্রান্ত করা হচ্ছে। এরপরও সঠিক ইসলামের দাওয়াত সর্বত্র পৌঁছে দিয়ে বিভ্রান্তকে দূর করতে হবে। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। মারামারি, কাটাকাটি, ফেতনা-ফাসাদ সৃষ্টি করা ইসলামের কাজ নয় বরং এগুলো দূর করার জন্যই ইসলামের আবির্ভাব। কাজেই বিভ্রান্ত হওয়ার কোন সুযোগ নেই। সন্ত্রাস বা চরমপন্থাকে কেন্দ্র করে কুরআনে বর্ণিত জিহাদ ও ইসলামী রাষ্ট্রকে অস্বীকার করার কোন সুযোগ নেই। যারা এধরণের অজুহাত তালাশ করে তারা চরম বিভ্রান্তিতে রয়েছে। তাদের ব্যাপারেও সতর্ক থাকতে হবে।

এ সময় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত শুরা অধিবেশেনে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, ডা. মুখতার হোসাইন, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, সংগঠনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, নগর সাবেক সভাপতি অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েথ উদ্দিন, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও আলহাজ্ব আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ, মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, অর্থ সম্পাদক আলহাজ্ব হারুন অর রশীদ, আলহাজ্ব আব্দুর রহমান, এ্যাডভোকেট মুহা. আবদুল মতিন, এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখসহ সারাদেশ থেকে দুই শতাধিক সদস্য মজলিশে শুরার অধিবেশনে যোগ দেন।

শুরার অধিবেশনে সারাদেশের জেলা শাখাগুলোর দ্বি-বার্ষিক প্রতিবেদন পেশ করেন জেলা সভাপতিগণ। আগামীকাল আমীর ও মহাসচিবসহ কেন্দ্রীয় মজলিশে আমেলা বা নির্বাহী পরিষদ গঠন করা হবে।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ