বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফরেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ‘ভারতীয় দর্শকদের আকৃষ্ট করতে অনুষ্ঠান বানাবে বিটিভি’ ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন’ ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর খলা দখল নিয়ে সংঘর্ষ, আহত ৫০ খোলা সয়াবিন তেলে কমেছে ২, বোতলজাতে বেড়েছে ৪ টাকা আমার স্ত্রীর কোনো ক্ষতি হলে সেনাপ্রধানকে দায়ী করব : ইমরান খান

তুরস্কে ট্রেনে বোমা হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

turkish-flag-02 copyআন্তর্জাতিক ডেস্ক : তুরস্কের পূর্বাঞ্চল থেকে ইরান-অভিমুখে ছেড়ে যাওয়া একটি মালবাহী তুর্কি ট্রেনে বোমা হামলার ঘটনা ঘটেছে। বোমা হামলায় ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়।

ইরান সীমান্তের ৩০ কিলোমিটার দূরে থাকতে ট্রেনটিতে বোমা হামলা হয়। হামলায় কেউ নিহত হয় নি তবে ট্রেনের দুই তুর্কি নিরাপত্তা রক্ষী সামান্য আহত হয়েছে বলে জানা গেছে।

তুরস্কের ভান প্রদেশের গভর্নরের কার্যালয় থেকেবোমার হামলার জন্য নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে’র গেরিলাদেরকে দায়ী করা হয়েছে।

তুর্কি সামরিক বাহিনী এবং পিকেকে গেরিলাদের মধ্যে গত বছর থেকে সংঘর্ষ জোরদার হয়েছে। তুর্কি কর্তৃপক্ষ ওই এলাকা দিয়ে যাত্রীবাহী ট্রেন চলাচল নিষিদ্ধ করেছে। তবে সীমিত পর্যায়ে পণ্যবাহী ট্রেন চলাচলের অনুমতি রয়েছে। এ এলাকায় এর আগেও ইরান অভিমুখী পণ্যবাহী ট্রাক হামলার শিকার হয়েছে।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ