শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘ইসলামি শিক্ষা না থাকায় তরুণরা বিপথগামী হচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

eeনিজস্ব প্রতিবেদন : সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ বলেছেন, সরকার ইসলাম বিরোধী জাতীয় শিক্ষানীতি, শিক্ষা আইন ও সেক্যুলার পাঠ্যসূচী প্রণয়ন করেছে। এতে দেশের লক্ষ লক্ষ ছাত্রসমাজ হতাশায় ভুগছে। ইসলামী শিক্ষা না থাকায় তরুণ সমাজ বিপথগামী হচ্ছে। অভিবাবকরাও উদ্বেগ-উৎকণ্ঠায় ভুগছেন।

নেতৃবৃন্দ বলেন, আজ তরুণরা বিশৃংখলা সৃষ্টি করছে, মানুষ হত্যা করছে। তারা আমাদের ভাই। আমাদের দেশেরই সন্তান। তাদেরকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করতে হবে, তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে না পারলে দেশের দেশের শান্তি-শৃংখলা ফিরে আসবে না। তাই প্রজন্মকে ধংসের হাত থেকে রক্ষা ও দেশের উন্নয়ন তরান্বিত করতে হলে এবং সন্ত্রাস ও উগ্রবাদমুক্ত দেশ গঠন করতে হলে শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

গতকাল রোববার বিকাল তিনটায় ইসলাম বিরোধী শিক্ষানীতি ও শিক্ষা আইন এবং বিতর্কিত পাঠ্যসুিচ সংশোধনের দাবীতে সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যর উদ্যোগে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর স্বারকলিপি পেশ পুর্ব জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে ছাত্র-গণ জমায়েতে নেতৃবৃন্দ এসব কথাগুলো বলেন।

ছাত্র ঐক্যের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদের সভাপতিত্বে ও ছাত্র জমিয়ত বাংলাদেশের সাধারন সম্পাদক মুহাম্মদ ওমর ফারুকের পরিচালনায় ছাত্র-গণ জমায়েতে বক্তব্য রাখেন ছাত্র ঐক্যের মুখপাত্র ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম আল আমিন, বাংলাদেশ ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খোরশেদ আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান, বাংলাদেশ জমিয়তে তালাবিয়া আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুল কাদীর, বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ আল আমীন, ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ, ইসলামী ছাত্র খেলাফতের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আবুল হাশিম, ইসলামী ছাত্র সমাজের মহাসচিব মুহাম্মদ নুরুজ্জামান, জমিয়তে তালাবিয়া আরাবিয়ার প্রধান সম্পাদক মুহাম্মদ আব্দুর রহমান, খেলাফত ছাত্র আন্দোলনের সাধারন সম্পাদক হাফেজ নেয়ামতুল্লাহ, ইশা ছাত্র আন্দোলনের জয়েন্ট সেক্রেটারী মুহাম্মদ আজিজুল হক, ছাত্র জমিয়তের সহ সাধারন সম্পাদক শাহাদাত হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম, ছাত্র মজলিসের শিক্ষা ও ক্যাম্পাস বিষয়ক সম্পাদক মুহিবুর রহমান সুহেল, ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক সোহাইল আহমদ, ইসলামী ছাত্র সমাজের ঢাকা মহানগর সভাপতি আতিকুর রহমান, বাংলাদেশ আনজুমানে তালামিযে ইসলামিয়ার ঢাকা মহানগর সভাপতি মাসুম আহমদ প্রমুখ।

জমায়েত শেষে মিছিল সহকারে ছয় সদস্য বিশিষ্ট ছাত্র ঐক্যের প্রতিনিধি দল মাননীয় শিক্ষামন্ত্রীর কার্যালয়ে তাঁর হাতে ম্মারকলিপি প্রদান করেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ