শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বেফাক বোর্ডে আশুগঞ্জ মাদরাসার ধারাবাহিক সাফল্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

 

ashuganj

জাকির মাহদিন : অব্যাহত সাফল্যের ধারাবাহিকতায় এবারও ‘জামিয়া ইসলামিয়া মদিনাতুল উলুম সোনারামপুর আশুগঞ্জ মাদরাসা’ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। মুমতায ১১ ও মেধা তালিকায় ৪ জন। বেফাক বোর্ডে মেধা তালিকায় আশুগঞ্জ সোনারামপুর ২, ৫২, ৬৪ ও ৭৯তম স্থান অর্জন করেছে।

নাহবেমির জামাতে ১৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৬ জন মুমতায পেয়েছে। হিফজ বিভাগে ১০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৫ জন মুমতায পেয়েছে৷

খুবই সাধারণ মানের শিক্ষার্থী ভর্তি নিয়ে প্রতিবছর শিক্ষকগণের নিবিড় ও অক্লান্ত পরিশ্রমে অসাধারণ ফলাফল অর্জন করে যাচ্ছে আশুগঞ্জ সোনারামপুর মাদরাসা।

মাদরাসা কতৃপক্ষ ও ছাত্রদের অভিমত বলছে, যুগোপযোগী দক্ষ ব্যবস্থাপনা, অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা দরস প্রদান, মুহাদ্দিসিনে কেরামের সঠিক দিকনির্দেশনা, আশুগঞ্জ সোনারামপুর মাদরাসার শিক্ষককদের প্রণীত সহায়ক খাতা, সাজেশন ও সমাধান, নিয়মিত তাকরার ও মুযাকারা অনুশীলন এবং সুনিয়ন্ত্রিত কঠোর পরিশ্রমই হচ্ছে এই প্রত্যাশিত ফল অর্জনের নেপথ্যের চাবিকাঠি।

এদিকে উক্ত মাদরাসার ‘এদারায়ে তালিমিয়া ব্রাক্ষণবাড়ীয়ার’ ফলাফলও ঈর্ষণীয়। ১৪৩৭ শিক্ষাবর্ষের সেন্টার পরীক্ষায়  ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়া মাদরাসার মসজিদে প্রকাশিত ফলাফলে দেখা যায় প্রতিবারের ন্যায় এবারো আশুগঞ্জ সোনারামপুর মাদরাসার একাধিক ছাত্র মেধাতালিকায় উত্তীর্ণ হয়েছে।

উল্লেখ্য, ১ থেকে ১০ পর্যন্ত যারা তাদেরকেই মেধাতালিকায় গণ্য করা হয়৷ উক্ত মাদরাসার মুহাদ্দিস মাওঃ ইসমাঈল বিন ফয়েজ সবার নিকট দোয়া কামনা করেন।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ