বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


'কওমী মাদরাসায় সুনাগরিক গড়ে তোলা হয়'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

IMG_20160725_153206_517খালিদ হাসান : হেফাজতে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, কওমী মাদরাসায় ইসলামী শিক্ষার মাধ্যমে প্রকৃত সুনাগরিক গড়ে তোলা হয়। তাই কওমী শিক্ষা ব্যবস্থার প্রচার-প্রসারে সকলকে এগিয়ে আসতে হবে।

গতকাল রোববার ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া কসেমুল উলুম কওমী মাদরাসার দাওরায়ে হাদীস (মাস্টার্স) ক্লাসের ছবক উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক দোয়ার অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সাম্প্রতিক সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থানের বিষয় উল্লেখ করে তিনি বলেন, কওমী মাদরাসা জঙ্গি প্রজনন কেন্দ্র নয় বরং সন্ত্রাসী ও জঙ্গি কোথায় তৈরি হয় তা এখন দেশের জনগণের কাছে পরিষ্কার হয়ে গেছে। গুম, খুন, ছিনতাই, ধর্ষণ, নৈরাজ্য, নাশকতাসহ সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড ইসলাম বহির্ভূত। এ থেকে পরিত্রাণ পেতে হলে সঠিক ইসলামী শিক্ষা তথা কওমী শিক্ষা ব্যবস্থার বিকল্প কিছু নেই।

অনুষ্ঠানে অত্র মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব মাওলানা ওসমান গণি’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আল্লামা মুফতি ওয়াক্কাস, যশোর রেল স্টেশন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আনোয়াররুল করীম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা মিজানুর রহমান।

অনুষ্ঠানে বিভিন্ন জেলা ও উপজেলার আলেম-ওলামা, ইমাম-খতিব, চাকরিজিবী, ব্যাবসায়ী, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, মাসরাসা পরিচালনা পর্ষদের সদস্য, শুভাকাক্ষীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি অনুষ্ঠানের শুরুতে হাদীস শাস্ত্রের প্রধান কিতাব বুখারী শরীফ পাঠ করে সংক্ষিপ্ত ব্যাখা প্রদান করেন। সবশেষে মাদরাসার সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজান করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ