বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

পাকিস্তানে মোদির বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

13690832_1761855340697611_7858223578883424967_n copyআন্তর্জাতিক ডেস্ক : কাশ্মিরে গণহত্যার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করে তার বিরুদ্ধে সন্ত্রাসবাদ বিরোধী মামলা করার অনুমতি প্রার্থনা করে পাকিস্তানের লাহোর হাইকোর্টে একটি আর্জি পেশ করা হয়েছে।

পাকিস্তানের সংবাদপত্রে প্রকাশিত খবরে বলা হয়েছে, পাক আইনজীবী রানা আবদুল হামিদ শুক্রবার এ আর্জি পেশ করেছেন।

আর্জিতে বলা হয়েছে, চলতি মাসের ৯ তারিখ থেকে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে পুলিশের গুলিতে অন্তত ৪৫ ব্যক্তি নিহত হয়েছে। হিজবুল মুজাহেদিনের তরুণ কমান্ডার বুরহান মুজাফফর ওয়ানি হত্যার প্রতিবাদে কাশ্মিরে হাজার হাজার মানুষ বিক্ষোভ করার সময় তাদের ওপর গুলি চালানো হয়।

এতে আরো বলা হয়, ভারতীয় কর্তৃপক্ষ কাশ্মিরে মৌলিক মানবিক অধিকার রক্ষায় ব্যর্থ হচ্ছে। বেসামরিক এবং নিরীহ কাশ্মিরবাসীর বিরুদ্ধে মাত্রাতিরিক্ত বলপ্রয়োগ করা হচ্ছে। এ ছাড়া, তাদের বিরুদ্ধে সহিংস কৌশল গ্রহণ করা হয়েছে।

আর্জিতে উল্লেখ করা হয়, ভারত সরকারের প্রধান হিসেবে কাশ্মিরে ভারতীয় বাহিনীর হত্যা ও সহিংসতার জন্য নরেন্দ্র মোদিই দায়ী।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ