বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


জুমার খুৎবায় ভ্রাতৃত্ব সুদৃঢ় হয়: অধ্যক্ষ ইউনুস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

unus ahmadঢাকা : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, মুসলিম জাতির জন্য সাপ্তাহিক ঈদের দিন হলো জুম’য়ার দিন। জুম’য়ার নামাজের পূর্বে সম্মানিত খতিব সাহেবগণ মুসল্লিদের উদ্যেশ্যে কুরআন হাদিসের আলোকে বয়ান পেশ করেন। যার মাধ্যমে মুসলিম জাতির পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে শৃঙ্খলা, পরস্পর ভ্রাতৃত্ব বন্ধন সুদৃঢ়করণ ও ভারসাম্য সমাজ গঠনের লক্ষ্যে উদ্বুদ্ধ করে থাকেন। যার মাধ্যমে সমাজের নানাবিধ সমস্যা সমাধান হয়ে থাকে। যার ধারাবাহিকতা রাসুল স. এর যুগ থেকে বর্তমান পযন্ত।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আলতাফ হোসেন, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, বাছিরর উদ্দিন মাহমুদ, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, শেখ মু. নুর-উন-নাবী, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, মু. ইসমাইল, নজরুল ইসলাম খোকন, জাহাঙ্গীর আলম, মাওলানা আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, যুগ যুগ ধরে চলে আসা স্বাধীনভাবে খুতবা প্রদানের পদ্ধতি বাধাগ্রস্থ করলে বা কোন বিধি-নিষেধ আরোপ করলে জনগণ তা প্রতিহত করবে। তিনি আরও বলেন, ইসলাম সন্ত্রাসবাদে বিশ্বাস করে না।

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, জুম’য়ার খুতবা নজরদারির সিদ্ধান্ত অনভিপ্রেত।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, জুম’য়ার খুতবায় সন্ত্রাসীদের কবল থেকে দেশকে উদ্ধার করতে মুসল্লিদের উদ্বুদ্ধ করতে হবে।

কর্মসুচী : গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলা ও সারাদেশে গুপ্ত হামলার প্রতিবাদে আগামীকাল শনিবার বিকাল ৪ টায় জাতীয় বায়তুল মোকাররম উত্তর গেইটের বিক্ষোভ সমাবেশ সফলের আহ্বান জানানো হয়।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ