শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


উগ্রবাদ দমনে জাতীয় ঐক্য গড়তে হবে: মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

khelafat_mojlish

ঢাকা: খেলাফত মজলিসের নেতাকর্মীরা বলেছেন, সন্ত্রাসী কর্মকাণ্ড ও উগ্রবাদ দমনে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। এ মুহূর্তে এর বিকল্প নেই।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে শুক্রবার (১৫ জুলাই) সকালে হত্যা, সন্ত্রাস, উগ্রবাদের বিরুদ্ধে খেলাফত মজলিস ঢাকা মহানগরী মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে দলটির মজলিস মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, আধিপত্যবাদী, সাম্রাজ্যবাদী ও ইহুদীবাদী ষড়যন্ত্রের ফসল হচ্ছে সন্ত্রাসী তৎপরতা। সন্ত্রাসী কর্মকাণ্ড ও উগ্রবাদ দমনে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ইসলামে হত্যা, সন্ত্রাস, উগ্রবাদের কোনও স্থান নেই। যারা মানুষ হত্যা করে তারা ইসলামের ক্ষতি করার হীন উদ্দেশ্য নিয়ে এ অপকর্ম করছে। উগ্রবাদ দমনে মসজিদ, মাদ্রাসা, জুম্মার খুৎবা নিয়ন্ত্রণের চেষ্টা অমূলক ও অনভিপ্রেত। বরং ইসলামের শান্তি ও সাম্যের বাণী প্রচারের মুক্ত পরিবেশ নিশ্চিত করতে হবে। সমাজে বিরাজমান অসঙ্গতি, অপসংস্কৃতি, অবিচার, জুলুম, শোষণ, বৈষম্য দূর করতে হবে। ধর্মীয় ও নৈতিক শিক্ষায় গুরুত্বারোপ করতে হবে।

দলটির নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবুর রহমান বলেন, পিসটিভির পরিচালক জাকির নায়েকের সব বক্তব্যের সঙ্গে আমরা একমত নই। কিন্তু যে অযুহাতে পিসটিভি বন্ধ কওে দেওয়া হয়েছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

দলটির পক্ষ থেকে জানানো হয়, শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স  ইউনিটিতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাম্প্রতিক হত্যা, সন্ত্রাস, উগ্রবাদের বিরুদ্ধে খেলাফত মজলিসের পক্ষ থেকে পরবর্তী কর্মসূচীর ঘোষণা দেওয়া হবে।

খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও মাওলানা আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত মাবনবন্ধনে উপস্থিত ছিলেন, দলের সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা আজিজুল হক,কেন্দ্রীয় অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন, মহানগরীর সহ-সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, খন্দকার সাহাব উদ্দিন আহমদ, হুমাযুন কবির আজাদ, মাওলানা সাইফউদ্দিন আহমদ খন্দকার, আবদুর হাফিজ খসরু, আবুল হোসাইন, মোস্তাফিজুর রহমান ইরান, শ্রমিক নেতা নূর হোসেন, ছাত্র নেতা ইলিয়াস হোসাইন প্রমুখ।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ