শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

বাগদাদে নিহত ২৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

1456728374795আন্তর্জাতিক ডেস্ক : ইরাকের রাজধানী বাগদাদের একটি ব্যস্ততম বাজারে শক্তিশালী বোমার বিস্ফোরণে অন্তত ২৫ ব্যক্তি নিহত এবং বহু আহত হয়েছে। বাগদাদের উত্তর অংশে রাশিদিয়া এলাকায় অবস্থিত একটি সবজির বাজারে লোকজন যখন আজ মঙ্গলবার সকালে কেনাকাটায় ব্যস্ত ছিল তখনই এ হামলা চালানো হয়।

গত কয়েক সপ্তাহ থেকে বাগাদাদে বেশ কয়েকটি বড় সন্ত্রাসী হামলা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের দিন রাজধানী বাগদাদের কারাদা এলাকায় একটি মার্কেটে কেনাকাটার ভিড়ের মধ্যে শক্তিশালী গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হলে অন্তত ৩০০ ব্যক্তি প্রাণ হারায়। সেটি ছিলো ২০০৩ সালে ইরাকে মার্কিন আগ্রাসনের পর সবচেয়ে বড় রক্তক্ষয়ী হামলা। এছাড়া, গত বৃহস্পতিবার ইরাকের উত্তরাঞ্চলীয় সালাহউদ্দিন প্রদেশের বালাদ শহরে সাঈদ মুহাম্মাদ বিন আলী-আল হাদি (আ.) এর মাযারের কাছে বোমা ও গুলিতে অন্তত ৩৭ জন নিহত ও ৬২ জন আহত হয়।

ইরাক বিষয়ে জাতিসংঘের বিশেষ মিশন জানিয়েছে, গত জুন মাসে ইরাকে বিভিন্ন হামলায় ৬৬২ ব্যক্তি নিহত এবং অপর ১৪৫৭ জন আহত হয়। এর মধ্যে বাগদাদেই ২৩৬ বেসামরিক ব্যক্তি নিহত হয়।

 

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ