বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ঈদে জঙ্গিবিরোধী দোয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Eid-Jamat-mymensingh-bg20160707114645স্টাফ রিপোর্টার : ইরাকের মতো বাংলাদেশের মানুষদেরও ঈদুল ফিতর উদযাপন হলো ধ্বংষযজ্ঞ জঙ্গি কার্মকাণ্ডের মাঝ দিয়ে। দেশের জাতীয় বৃহত্তম ঈদগাহে নামাজের আগেই চালানো হলো বোমা হামলা। রক্তাক্ত হলো মুসল্লীরা। আনন্দের ঈদ হলো বিষাদময়। তাই এবারের সারাদেশের ঈদের মোনাজাতেও প্রাধান্য পায় জঙ্গিবিরোধী প্রার্থনা। দেশকে জঙ্গী ও সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রক্ষার জন্য ইমামরা তাদের খুতবা পরবর্তী মোনাজাতে সকল ধরণের সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে রক্ষার জন্য সৃষ্টি কর্তার কাছে বিশেষ প্রার্থনা করেন।

চট্টগ্রামে ঈদুল ফিতরের জামাতে জঙ্গিবাদের কলংক থেকে বাংলাদেশ ও মুসলিম জনগণকে রক্ষার জন্য আল্লাহর কাছে আকুতি জানিয়েছেন মুসল্লীরা।

জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে চট্টগ্রামের সবচেয়ে বড় ঈদ জামাতে নামাজ শেষে খুতবায় মসজিদের খতিব জালালউদ্দিন আল কাদেরি বলেন, ‘আল্লাহ, ইসলাম শান্তির ধর্ম, সুন্দর ধর্ম। দুশমনকূল ইসলামের ভুল ব্য‍াখা দিয়ে মুসলমানদের কলংকিত করছে। এই কলংক থেকে আপনি বাংলাদেশকে এবং মুসলমানদেরকে রক্ষা করুন। ’

‘আল্লাহ, আপনি এদেশের মানুষের শান্তি নাজিল করে দেন। বিশ্বের মুসলমানদের উপর শান্তি নাজিল করে দেন। ’ জালালউদ্দিন আল কাদেরির মোনাজাতের সময় উপস্থিত হাজার হাজার মুসল্লী সমস্বরে ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত করে তুলেন পুরো ময়দান।

দেশের প্রতিটি নগরী এবং জেলার প্রত্যেক ঈদ জামাতের খুতবায় জঙ্গিবাদ থেকে বাংলাদেশকে রক্ষার আকুতি এসেছে বলে জানিয়েছেন মুসল্লীরা।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর/ওএস


সম্পর্কিত খবর