মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী

'হামলাকারীরা ইসলাম ও মানবতার চিরশত্রু '

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Khelaphotনিজস্ব প্রতিবেদক : গুলশানের রেস্তোঁরায় সন্ত্রাসী হামলায় ২০ বিদেশি নাগরিকসহ দুই পুলিশ সদস্য নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন খেলাফতে ইসলামীর আমীর মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মাওলানা ফজলুর রহমান।

শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির আমীর ও মহাসচিব যৌথভাবে এ নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেন। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গুলশানের রেঁস্তোরায় হামলা করে দেশী-বিদেশী নাগরিকদের জিম্মি করে যারা এই নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছে তারা ইসলাম, দেশ ও মানবতার চিরশত্রু। এই শত্রুদের বিরুদ্ধে আলেম, উলামাসহ দেশের সর্বস্তরের নাগরিকদের রুখে দাঁড়াতে হবে।

তারা বলেন, পবিত্র রমজান মাসে এই বর্বর হামলা ও হতাহতের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং নিহতদের আত্মার মাগফিরাত ও তাদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

বিবৃতিতে আরও বলা হয়, সন্ত্রাসীদের পরিচয় সন্ত্রাসীই। ইসলামের সাথে এর কোন সম্পর্ক নেই। শান্তির ধর্ম ইসলাম কোন উগ্রতা ও সহিংসতাকে সমর্থন করে না। কাজেই দেশে কোন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটলে ঢালাওভাবে ইসলামপন্থীদের উপর দোষ চাপানো থেকে বিরত থেকে প্রকৃত অপরাধীদের গ্রেফতারে মনোযোগী হওয়া আইন শৃঙ্খলাবাহিনীর মূল কর্তব্য। আমরা আশা করি, তারা তাদের সেই দায়িত্ব পালন করবেন। এছাড়া যে সকল দুষ্টু চক্র এসব হামলার পেছনে ইন্ধন যোগাচ্ছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিবেন।

বিবৃতিতে তারা বলেন, কোন অবস্থাতেই বাংলাদেশকে সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হতে দেয়া হবে না। প্রয়োজনে লক্ষ লক্ষ উলামায়ে কেরাম ও ছাত্র জনতাকে নিয়ে ঢাকা অভিমুখী সন্ত্রাস বিরোধী লংমার্চ করা হবে। দূর্বৃত্ত ও সন্ত্রাসীদের আস্তানা গুড়িয়ে দেয়া হবে।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর/ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ