বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সাংবাদিক আজম রাজু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ajam_rajuব্রাক্ষণবাড়িয়া প্রতিনিধি : ব্রাম্মণবাড়িয়া অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শনিবার সকাল ১১টায় সর্বস্তরের জনতার অংশগ্রহণে স্থানীয় প্রেসক্লাবের সামনে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রবীর চৌধুরী রিপনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লিটন হোসাই জিহাদের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডার আলহাজ্ব আবু হোরায়রাহ, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও পাক্ষিক দেশ দর্শন সম্পাদক জাকির মাহদিন, সহ-সভাপতি ও চিনাইর নিউজ নেটওয়ার্কের সম্পাদক আমজাদ চৌধুরী রুনু, পৌর ডিগ্রি কলেজের প্রভাষক রাবেয়া জাহান তিন্নি, ব্রহ্মণবাড়িয়া শিল্পী সংসদের সাধারণ সম্পাদক আনিছুর রহমান রিপন, সাবেক ছাত্রলীগ নেতা ও তিতাসবার্তার বার্তা সম্পাদক রাজিবুল হাসান রাজিব, সাপ্তাহিক অগ্রধাপের নির্বাহী সম্পাদক ও বৈশাখী শিল্পী গোষ্ঠীর নাসরিন হাওলাদার শিশির, বিজয়টিভির আশুগঞ্জ প্রতিনিধি এহসানুল হক রিপন।

এছাড়াও বক্তব্য রাখেন ইসলামি ছাত্রসেনা জেলা শাখার সাধারণ সম্পাদক রশিদুল ইসলাম, মহাজন পাখি আশ্রয়কেন্দ্রের আ্খাউড়া উদ্যোক্তা সাদ্দাম হোসাইন, সমাজকর্মী মুন্সি সাব্বির আহাম্মদ, ইম্পীরিয়াল স্কুলের মোঃ মনির হোসেন, সাংবাদিক মিজানুর রহমান, নির্জয় হাসান সোহেল, নিয়ামুল আকুঞ্জি, জাকির হোসাইন জিকু, মাসুম মির্জা, আবু সুফী, রাকিব মিয়া, সোহেল মিয়া প্রমুখ।

বক্তাগণ বলেন, অবিলম্বে সাংবাদিক রাজুসহ তিন শ্রমিক নেতা নিহতের ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের বের করে বিচারের আওতায় আনতে হবে। এ ঘটনার পর সরাইল থানায় একটি মামলা দায়ের করা হলেও এখনো পর্যন্ত তা মামলা আকারে রুজু না করায় সকলেই এর  তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেন।  পুলিশ এ তিনজনের মৃত্যুর সাথে সরাসরি জড়িত বলে বক্তাগণ দাবি করেন। তারা বলেন, তাদের রক্তের দাগ না মুছতেই সদর থানার ওসি এ ব্যাপারে তালবাহানা শুরু করেছেন যা ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিক ও সুশীলসমাজ মেনে নিতে পারছেন না।  পুলিশের এই নির্মম হত্যাকাণ্ডের প্রতিবাদ, আরও সুষ্ঠু তদন্ত, বিচার এবং তার অসহায় পরিবারের পাশে দাঁড়াতে বক্তাগণ সকলের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য যে, ব্রাহ্মণবাড়িয়া অনলাইন পেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক, ঘাটুরা মাহাজনের পাখির আশ্রয় কেন্দ্রের উদ্যোক্তা, সংবাদ প্রতিদিন ও নিরাপদ নিউজের জেলা প্রতিনিধি সাংবাদিক আজম রাজুসহ আরও দুজন টেংক-লরি শ্রমিক নেতা গত ২৬ জুন ঢাকা-সিলেট হাইওয়ের ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোডস্থ বেড়তলায় চলন্ত মোটরবাইকে দায়িত্বরত হাইওয়ে পুলিশের ছোড়া লাঠির আঘাতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন। তাৎক্ষণিক অনুসন্ধানে প্রকাশ, বেপরোয়া পুলিশ চাঁদার দাবিতে দুজন শ্রমিক নেতাসহ সাংবাদিক আজম রাজুর চলন্ত মোটরবাইকে লাঠি ছোঁড়ে মারলে পেছন থেকে ট্রাক তাদের পিষ্ট করে ফেলে।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ