বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


পরিচয় জানাল পুলিশও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

gulshan12ঢাকা : রাজধানীর গুলশানে রেস্তোরাঁয় জিম্মি ঘটনায় বন্দুকধারীদের ছবি টুইটারে আইএসের প্রকাশের পর বাংলাদেশ পুলিশও তাদের নাম ও ছবি প্রকাশ করেছে।

শনিবার রাতে পুলিশ সদর দফতরে প্রধান তথ্য কর্মকর্তা একেএম কামরুল আহছান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। নিহত পাচ হামলাকারীর নাম, আকাশ, বিকাশ, ডন, বাঁধন ও রিপন।

নামের পাশাপাশি তিনি গণমাধ্যমকে নিহত বন্দুকধারীদের হত্যা পরবর্তী ছবিও সরবরাহ করেন।

এরআগে বিকালে রাজধানীর রাজাবাগে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহিদুল হক নিহত দুই পুলিশ কর্মকর্তার জানাযা শেষে সাংবাদিকদের বলেছিলেন, নিহত পাচঁজনই পুলিশের তালিকাভূক্ত জঙ্গী সদস্য, তাদেরকে পুলিশ খুঁজছিলো।

উল্লেখ্য, শুক্রবার রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় কয়েকজন বন্দুকধারী ঢুকে দেশিও বিদেশি নাগরিকদের জিম্মি করে। ১২ ঘন্টার এই জিম্মি ঘটনায় ২০ বিদেশি, ছয় সন্ত্রাসী ও দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২৮ জন নিহত হয়েছেন। এ ছাড়া ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এর মধ্যে এক জাপানি এবং দুইজন শ্রীলঙ্কার নাগরিক রয়েছে। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বনানী থানার ওসি সালাউদ্দিন এবং ডিবির এসি রবিউল ইসলাম। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন পুলিশ সদস্য।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ