বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

১০ পুলিশ আহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

golaguliঢাকা : রাজধানীর গুলশান সন্ত্রাসীরদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে। আকস্মিক এ ঘটনায় ওসি সালাহ উদ্দীন ও এডিসি আহাদুল ইসলামসহ আহত হয়েছে ১০ সদস্য। তাদের ৩ জনের অবস্থা আশঙ্কাজনক জনক বলে জানা গেছে।

শুক্রবার রাত নয়টার দিকে গুলশানের ৭৯ নম্বর সড়কে একটি রেস্তোরায় গুলি বিনিময়ের এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, কয়েকজন যুবক তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলিও ছোড়ে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, শুক্রবার রাত সোয়া ৯টার দিকে গুলশান ২ নম্বরের কাছে হলি আর্টিজান বেকারি, লেকভিউ ক্লিনিক এবং নর্ডিক ক্লাবের খুব কাছে গোলাগুলি শুরু হয়। তারা জানান, এ পর্যন্ত অন্তত অর্ধ শতাধিক রাউন্ড গুলির শব্দ শুনেছেন।

রেস্টুরেন্টের ভেতরে কয়েকজন বিদেশিসহ বেশ কয়েকজনকে জিম্মি করা হয়েছে। এলাকাটি র‌্যাব, পুলিশ ঘিরে রেখেছে। ইতোমধ্যে দুটি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। এলাকাটিতে থমথমে অবস্থা বিরাজ করছে এবং রেস্টুরেন্টের আশপাশের সবাইকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

গুরুতর আহত তিন পুলিশ সদস্যের মধ্যে কনেস্টবল আলমগীর (২০) ও প্রদীপ (২২) কে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

রেস্টুরেন্টে অবরুদ্ধ বিদেশিরা 

ভয়ংকর গোলাগুলির ঘটনায় রেস্টুরেন্টটিতে ইতালির দুইজন পর্যটকসহ ২০ জন বিদেশিকে জিম্মি করা হয়েছে বলে জানা গেছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, তাদের ব্যাপারে শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সন্ধ্যায় ২২ থেকে ২৮ বছর বয়সের ৮ থেকে ১০ জন অস্ত্রধারী রেস্টুরেন্টে ঢুকে পড়ে। একজন পুলিশের বুকে গুলি করা হয়েছে। কারো কারো পায়ে গুলি করা হয়েছে।

মহা পরিচালক বেনজীর আহমেদ বলেছেন, ভেতরে বেশ কয়েকজনকে জিম্মি করা হয়েছে। তবে আমরাও সতর্ক অাছি তাদের উদ্ধারে। আর আমরা পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনে সন্ত্রাসীদের সঙ্গে কথা বলবো। আর সংবাদমাধ্যমকে জানাবো- তারা যেন সতর্ক হয়ে কাজ করেন, কারণ এ ধরনের একটি ঘটনা সামাল দেওয়া সবার জন্যই চ্যালেঞ্জের।

/আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ