শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘আমাদের সামর্থ কম’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

abdul_jabbarআওয়ার ইসলাম ডেস্ক : বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাক) এর ৩৯ তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল নিয়ে বেশ আশা প্রকাশ করেছেন বোর্ডের মহাসচিব মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী। তিনি বলেন, এবার আমাদের ছেলেরা বেশ ভালো ফলাফল করেছে। আমরা আশাবাদী।

বুধবার ইফতারের আগ মুহূর্তে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের সঙ্গে টেলিফোন আলাপে এমন আশাবাদ ব্যক্ত করেন মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী।

৭২ দশমিক ২৯ তুলনামূলক অনেক কম ভালো এর চেয়ে বেশি করা সম্ভব কিনা জানতে চাইলে তিনি বলেন, না এটি আমাদের জন্য যথেষ্ট। এরচেয়ে ভালো করা সম্ভব নয়।

কিন্তু স্কুল আলিয়ার রেজাল্ট পার্সেন্টিসের তুলনায় এটা কম এ প্রশ্নের জবাবে মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী শিক্ষকদের প্রশিক্ষণের অভাবের কথা উল্লেখ করেন। তিনি বলেন, আমাদের রেজাল্ট আরো বেশি ভালো হওয়ার জন্য মেহনতের প্রয়োজন। আর শিক্ষকদের প্রশিক্ষণ প্রয়োজন। এগুলো ভালোভাবে হচ্ছে না। না হওয়ারও একটা কারণ আছে সেটা হলো আমাদের সামর্থ কম। চাহিদার চেয়ে যোগান না থাকায় অনেক কিছু সম্ভব হচ্ছে না। তবে শিগগির এসব প্রতিকূলতা মাড়িয়ে যাওয়ার চেষ্টা করছি আমরা।

বেফাকের ওয়েবসাইটে ত্রুটির বিষয়ে তিনি বলেন, এসব টেকনিক্যাল বিষয়ে আমাদের ধারণা কম, শুনেছি রেজাল্ট দেখতে সমস্যা হচ্ছে। আমরা লোক লাগিয়েছি। তারা চেষ্টা করছে দ্রুত ঠিক করার।

তিনি বলেন, আগামীকালের মধ্যে আশা করছি সব ঠিক হয়ে যাবে এবং সবাই স্বাচ্ছন্দে রেজাল্ট দেখতে পারবে।

আওয়ার আসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ