শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


বৌদ্ধ মন্দিরের পাশ থেকে বিপুল পরিমাণ অস্ত্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

mondirঢাকা : রাজধানীর উত্তরার একটি বৌদ্ধ মন্দিরের পাশের খাল থেকে ৯৭টি পিস্তল ও ১,০০০ গুলি উদ্ধার করা হয়েছে। শনিবার উত্তরা ১৬ নম্বর সেক্টরের বৌদ্ধমন্দিরের পাশের খাল থেকে দিয়াবাড়ী খালের পাড় থেকে এসব অস্ত্র, গুলি উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানিয়েছেন, সেখানে কয়েকশ ম্যাগাজিন, শতাধিক গুলি তৈরির ছাচ ও বেয়নেটও পাওয়া গেছে।

কীভাবে অস্ত্রের সন্ধান পাওয়া গেল সে বিবরণে এই পুলিশ কর্মকর্তা বলেন, সম্প্রতি দক্ষিণখান থাকা থেকে তুরাগ থানায় বদলি হওয়া এক কনস্টেবল দুপুরে স্ত্রী-সন্তানদের নিয়ে ওই খালপাড় দিয়ে যাচ্ছিলেন।

তিনি আরো বলেন, ‘এক সময় সন্তানকে প্রস্রাব করাতে গিয়ে নম্বরপ্লেটবিহীন একটি কালো পাজেরো জিপ এবং তার পাশে চার-পাঁচজন লোককে দেখেন। তাদের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তুরাগ থানায় ফোন করেন তিনি।’

পরে তুরাগ থানার ওসির নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিস কর্মীদের নিয়ে খালে তল্লাশি চালায়। খালের এক পাড় থেকে সাতটি ট্রাভেল ব্যাগ পাওয়া যায়, যেগুলোতে অস্ত্র-গুলি ভর্তি ছিল।

উপ-কমিশনার মাসুদ বলেন, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ৯৭টি বিদেশি পিস্তল, ৪৬২টি ম্যাগাজিন, এক হাজার ৬০টি গুলি এবং ১০টি বেয়নেট রয়েছে। এছাড়া ১০৪টি গুলি তৈরির ছাচ পাওয়া গেছে।

এসব পিস্তলের মধ্যে ৯৫টিই বিদেশি জানিয়ে তিনি বলেন, এগুলো সেভেন পয়েন্ট সিক্স টু বোরের। তবে কে বা কারা এসব অস্ত্র গুলি সেখানে রেখেছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি পুলিশ কর্মকর্তারা।

/এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ