শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


হুজি’র অপারেশন লিডার গ্রেপ্তার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hujiঢাকা : হরকাতুল জিহাদ আল ইসলামির (হুজি) বাংলাদেশের অপারেশন কমান্ডার ইব্রাহীম ওরফে খায়রুল বাশারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১৩ জুন) দুপুর আড়াইটার বন্দর থানা পুলিশের একটি দল উপজেলার নোয়াদ্দা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর, হিযুত তাওহীদ, জেএমবি, আল্লাহ’র দলসহ বেশ কয়েকটি উগ্র মৌলবাদী জঙ্গী সংগঠনের সমন্বয়ে “বাংলাদেশ জিহাদি গ্রুপ” নামে নতুন একটি সংগঠন সৃষ্টি করার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন গ্রেপ্তারকৃত ইব্রাহীম। গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কয়েকমাস কারাভোগের পর জামিনে বের হয়ে আবারো পুরানো কমক্ষেত্র সালেহ নগর মসজিদে ইমামতি করছেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কালাম জানান, ইব্রাহীম ওরফে খায়রুল বাশারকে দুপুর আড়াইটার দিকে বন্দরের নোয়াদ্দা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, ২০১৪সালে নভেম্বর মাসে ঢাকা গোয়েন্দা পুলিশের বিশেষ টিম বন্দর এলাকা থেকে খায়রুল বাশারকে গ্রেপ্তার করে। তিনি বন্দর উপজেলার সালেহ নগর এলাকার নতুন জামে মসজিদে কয়েক বছর ধরে ইমামতি করছেন। পাকিস্তান ও আফগানিস্তানে উচ্চতর সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত এই ভয়ঙ্কর জঙ্গী কমান্ডার এলাকাবাসীর কাছে ‘ভালো মানুষ’ ইব্রাহীম হুজুর নামে পরিচিত ছিলেন। ইমামতির আড়ালে বন্দর এলাকা থেকেই পরিচালনা করতেন জঙ্গী কার্যক্রম।

/এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ