বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


খুৎবায় তাবলিগের বিরোধিতা, সংঘর্ষে আহত ৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sangharshaচট্টগ্রাম থেকে এম ওমর ফারুক আজাদ : চট্টগ্রামের ভুজপুরে মসজিদের ইমাম কর্তৃক তাবলিগ বিরোধী বক্তবের প্রতিবাদে গত শুক্রবার ব্যাপক সংঘর্ষের  ঘটনা ঘটে। ভুজপুর থানাধীন হেঁয়াকো ছেলাজাউন জামে মসজিদের সামনে এ সংঘর্ষ হয়।
স্থানীয় সুত্রে জানা যায়, হেঁয়াকো ছেলাজাউন জামে মসজিদের খতিব জামায়াত নেতা মৌলভী আব্দুল খালেক মসজিদে জুমার বয়ানে তাবলিগ বিরোধী বক্তব্য দিলে মাওলানা সোলায়মান নামের এক আলেম প্রতিবাদ করেন। প্রতিবাদে ক্ষিপ্ত হয়ে আব্দুল খালেকের অনুসারীরা মাওলানা সোলায়মানের উপর লাটি সোটা নিয়ে হামলা করে। এসময় সোলায়মানকে উদ্ধার করতে গেলে তার অপর দুই ভাই মাওলানা ইসমাইল ও জাকারিয়াকেও রক্তাক্ত করা হয়। হামলায় আরও আহত হন ইয়াহিয়া নামের এক মাদরাসা ছাত্র।
আহতদের রামগড় উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এতে একজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

আহত মাওলানা সোলায়মান ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফটিকছড়ি উপজেলার সাবেক সাধারন সম্পাদক।

এ ব্যাপারে তার সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আব্দুল খালেক নামক ওই মাওলানা প্রায় মসজিদে তাবলিগ বিরোধী ও সাম্প্রদায়িক বক্তব্য দেন। এতে আমি দাঁড়িয়ে প্রতিবাদ করায় তার অনুসারী জামায়াতের লোকজন আমার উপর  হামলে পড়ে। আমাকে উদ্ধার করতে এলে তারা আমার ভাইদেরকেও মেরে রক্তাক্ত করে।
তিনি আরো বলেন, হামলার অভিযোগ এনে তিনি দাঁতমারা পুলিশ ফাঁড়িতে  ছয়জনের বিরোদ্ধে মামলা করেছেন। অভিযুক্তরা হলেন, মসজিদের ইমাম মৌলভী আব্দুল খালেক, আকবর আলী, মোঃ.বাদশা মিয়া, জামায়াত নেতা সবুর আলী, আইয়ুব আলী ও আলী আহম্মদ।

এ ব্যাপারে ভুজপুর থানাধীন দাঁতমারা পুলিশ তদন্ত ইনচার্জ ফজলুল করীমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ঘটনার সত্যতা খুঁজে পেয়েছি। মামলাটি ভুজপুর থানায় পাঠানো হয়েছে। এতে অভিযুক্ত ইমাম আব্দুল খালেক খুনের মামলার আসামি। বিগত জোট সরকারের আমলে তার নামে একটি খুনের মামলা সহ সন্ত্রাসী মামলা আছে। আমরা আসামীদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করব।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ